বরগুনায় পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগে বহিস্কার ৪, আটক ১০

আপডেট: মে ৭, ২০২৩
0

গোলাম কিবরিয়া বরগুনা :

বরগুনা জেলার আমতলী ও তালতলীতে পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগে চার শিক্ষককে বহিষ্কার করা হয় ও বাসায় বসে পরীক্ষার্থীদের কেন্দ্রে নকল পাঠিয়ে সরবরাহর দায়ে দশ জনকে আটক করা হয়েছে।
থানা পুলিশ ও কেন্দ্র সূত্রে জানা যায়, বরগুনার আমতলী মাদ্রাসা পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত গণিত বিষয় কোড-১০৮ পরীক্ষা চলাকালীন সময়ে কর্তব্যে অবহেলা ও পরীক্ষায় অসাদুপয় অবলম্বনে সহযোগিতার দায়ে ৪ (চার)জন কক্ষ প্রত্যবেক্ষককে বহিস্কার ও অপর ৪ (চার)জন কক্ষ প্রত্যবেক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

অপরদিকে বরগুনার তালতলী উপজেলার মালিপাড়া দাখিল মাদ্রাসায় সুপারের ঘরে বসে তাদের মাদ্রাসার ছাত্রদের নকল সরবরাহ করার সময় সুপারের স্ত্রীসহ ১০ জনকে আটক করা হয়েছে। সালেহিয়া দাখিল পরীক্ষা কেন্দ্রের পাশে সুপারের বাড়ির ভাড়াটিয়া কক্ষে বসে দাখিল পরীক্ষার গণিত বিষয়ের প্রশ্নের উত্তর লিখে সরবরাহ করতে ছিল। পরীক্ষার ১ঘন্টা সময় পার হওয়ার কিছু পরেই গোপন সংবাদের ভিত্তিতে তালতলী থানা পুলিশের সহয়তায় ইউএনও অভিযান চালিয়ে হাতেনাতে গণিত প্রশ্নের হুবহু উত্তর সহ তাদের কে গ্রেপ্তার করার নির্দেশ প্রদান করেন।

এ অভিযোগে গ্রেফতারকৃতরা হলেন, নাজমা বেগম, ফাহিম, শাফা মনি, মোসা ফাহিমা, মেহেদী, ইয়াসীন হাসান রাব্বি, মোসা ফাজিলা, শাহনেওয়াজ। এদেরকে তালতলী থানায় নিয়ে আসা হয়েছে।
এ বিষয়ে বরগুনার তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফাত আনোয়ারা টুম্পা বলেন, গোপন অভিযোগের ভিত্তিতে সততা মেলায় তাদেরকে আটক করা হয়েছে। আইন অনুযায়ী আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত ব্যবস্থা নেয়া হবে।

গোলাম কিবরিয়া।
বরগুনা জেলা প্রতিনিধি।
তারিখ : ৭.৫.২০২৩ খ্রি: