বর্ণবৈষম্যের অভিযোগ তুলে শেতাঙ্গ কৃষকদের ‘খেলাপী ঋণ ক্ষমা ‘ কর্মসূচি বন্ধ করেছেন ফেডারেল এক বিচারপতি

আপডেট: জুন ১২, ২০২১
0

একজন ফেডারেল বিচারক সাদা কৃষকদের বিরুদ্ধে এই বৈষম্যমূলক কর্মসূচির অভিযোগ তুলে মামলা মোকদ্দমার প্রতিক্রিয়ায় শেতাঙ্গ কৃষকদের ক্ষমা কর্মসূচি বন্ধ করে দিয়েছেন।একটি ফেডারেল বিচারক সাদা কৃষকদের বিরুদ্ধে
এই বৈষম্যমূলক কর্মসূচির অভিযোগ তুলে মামলা মোকদ্দমার প্রতিক্রিয়ায় রঙের কৃষকদের ক্ষমা কর্মসূচি বন্ধ করে দিয়েছেন।

মিলওয়াকি জার্নাল সেন্টিনেল জানিয়েছে, মিলওয়াকিতে মার্কিন জেলা জজ উইলিয়াম গ্রিসবাচ বৃহস্পতিবার একটি অস্থায়ী নিয়ন্ত্রণের আদেশ জারি করেছেন, সামাজিকভাবে সুবিধাবঞ্চিত কৃষক এবং পালকদের জন্য এই কর্মসূচি স্থগিত করেছেন,
মিলওয়াকি জার্নাল সেন্টিনেল জানিয়েছে।

এই প্রোগ্রামটি কালো, আমেরিকান ভারতীয়, হিস্পানিক, এশিয়ান আমেরিকান বা প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের কৃষকদের জন্য প্রত্যক্ষ বা গ্যারান্টিযুক্ত খামার ঋণের ভারসাম্যের ১২০% প্রদান করে। রাষ্ট্রপতি জো বিডেনের প্রশাসন তার COVID-19 মহামারী ত্রাণ পরিকল্পনার অংশ হিসাবে ক্ষমা প্রোগ্রাম তৈরি করেছে।

মামলাটিতে মার্কিন কৃষি বিভাগের প্রতিনিধিত্বকারী লিড অ্যাটর্নি এমিলি নিউটন তত্ক্ষণাত প্রতিরোধ আদেশের বিষয়ে মন্তব্য চেয়ে শুক্রবার একটি ইমেলের জবাব দেননি।

সংখ্যালঘু কৃষকরা কয়েক দশক ধরে ধরে রেখেছেন যে তারা অন্যায়ভাবে খামার loansণ এবং অন্যান্য সরকারী সহায়তা বঞ্চিত হয়েছে। ফেডারেল কৃষি কর্মকর্তারা ১৯৯৯ এবং ২০১০ সালে এজেন্সিটির বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণ করার অভিযোগ এনে কৃষকদের কাছ থেকে মামলা নিষ্পত্তি করেছিলেন।

কনজারভেটিভ আইন সংস্থা উইসকনসিন ইনস্টিটিউট ফর ল অ্যান্ড লিবার্টি এপ্রিল মাসে সাদা কৃষকরা উপযুক্ত নন যে যুক্তিসঙ্গত অধিকার লঙ্ঘন হিসাবে মামলা দায়ের করেছেন। উইসকনসিন, মিনেসোটা, দক্ষিণ ডাকোটা, মিসৌরি, আইওয়া, আরকানসাস, ওরেগন এবং কেনটাকি থেকে ১২ জন কৃষকের পক্ষে এই সংস্থাটি মামলা করেছে।