বশেমুরকৃবি’তে এপিএ’র আওতায় আন্ত:চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান

আপডেট: জুলাই ৬, ২০২২
0

গাজীপুর প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) ২০২২-২৩ অর্থবছরের আন্ত:চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর আওতায় এ অনুষ্ঠান গাজীপুরস্থ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া এবং বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ।

এপিএ বাস্তবায়ন কমিটির সভাপতি ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. এম. ময়নুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদার। দপ্তর ভিত্তিক লক্ষ্যমাত্রা ও কর্মসূচকসমূহ উপস্থাপন করেন পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান।

প্রধান অতিথি তঁার বক্তব্যে বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বর্তমান সরকারের একটি অগ্রাধিকার কর্মসুচি। বশেমুরকৃবি ইতোমধ্যেই এপিএ-তে সাফল্য অর্জন করে সক্ষমতার প্রমাণ রেখেছে। দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে বশেমুরকৃবি শীর্ষস্থান লাভ করায় বিশ্ববিদ্যালয়ের সম্মান ও মর্যাদা বৃদ্ধি পেয়েছে। তিনি আন্ত:চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আগামী ২০২২-২৩ অর্থ বছরের প্রতিশ্রুতি অনুযায়ী সাফল্যের ধারা অব্যহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আন্ত:চুক্তি স্বাক্ষর শেষে ২০১৯-২০, ২০২০-২১ ও ২০২১-২২ অর্থ বছরের জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। ভাইস-চ্যান্সেলর শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের মধ্যে ক্রেস্ট, সনদ এবং আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন। পুরস্কারপ্রাপ্তরা হলেন; ২০১৯-২০ অর্থ বছরে পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর, ২০২০-২১ অর্থ বছরে ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, গ্র্যাজুয়েট স্টাডিজের ডীন, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম ও উচ্চমান সহকারী (সংস্থাপন) মোহাম্মদ আব্দুল্লাহ-আল-মামুন, ২০২১-২২ অর্থবছরে পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. মোঃ আবিয়ার রহমান, জনসংযোগ শাখার উচ্চমান সহকারী মোঃ ইদ্রিস আলী এবং খামার শাখার সিনিয়র ঝাড়–দার রুস্তম আলী হাওলাদার।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, রেজিস্ট্রার, পরিচালক, বিভাগীয় প্রধান ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।