বাংলাদেশসহ বিশ্বের মানুষ জুলুমতন্ত্রের অধিনে বন্দি হয়ে ধ্বংসের মুখোমুখী : ইসলামী সমাজ

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩
0

নিজস্ব প্রতিবেদক:
ইসলামী সমাজ’র আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, বর্তমানে বাংলাদেশে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারী জোট এবং সরকার বিরোধী জোট যে ভয়াবহ সংঘাত ও সংঘর্ষের মুখোমুখি অবস্থান করছে, এটা আল্লাহর আযাব-গজবেরই অংশ। বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষ বিভিন্ন নামে প্রতিষ্ঠিত জুলুমতন্ত্রের অধিনে বন্দি হয়ে ধ্বংসের মুখোমুখী অবস্থান করছে। দীর্ঘকাল যাবৎ যারাই রাষ্ট্রীয় শাসন ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে তারা সকলেই আল্লাহ্ প্রদত্ত জীবন ব্যবস্থা ইসলামের পরিবর্তে মানবরচিত ব্যবস্থা তথা জুলুমতন্ত্রের ভিত্তিতে রাষ্ট্র গঠন এবং পরিচালনা করেছেন। তারা সকলেই রাষ্ট্রীয় ক্ষমতার অপব্যবহার করে প্রশাসনকে নিজেদের মত করে কাজে লাগিয়ে লুট-পাট করে অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন। বিভিন্ন সময়ে ক্ষমতাসীনরা সাধারন জনগণকে শোষন করে তাদেরকে তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত রেখেছেন এবং মুষ্টিমেয় লোকদের ভোগ-বিলাস করার সুযোগ দিয়ে মানবাধিকারের জায়গায় মারাত্মক বৈষম্য সৃষ্টি করেছেন। শাসনের নামে তারা সাধারণ মানুষকে শোষন করেছেন।
গতকাল বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ইসলামী সমাজের উদ্যোগে “জুলুমতন্ত্রের অধীনে বন্দি হয়ে বিশ্বের মানুষ ধ্বংসের মুখোমুখী, মুক্তি কোন পথে?” শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ইসলামী সমাজে শামিল হয়ে ইসলাম প্রতিষ্ঠায় ঈমানী, নৈতিক ও মানবিক দায়িত্ব পালনের আহ্বান জানান।
সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী অক্টোবর মাসব্যাপী ইসলামী সমাজ গৃহীত তিন দফা শান্তিপূর্ণ কর্মসূচী ঘোষণা করেন সংঘঠনের কেন্দ্রীয় নেতা সোলায়মান কবীর। কর্মসূচীগুলো হল- ০১) ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় মসজিদ ভিত্তিক ১২টি সংক্ষিপ্ত পথসভা ও বুকলেট বিতরণ ০২) কুমিল্লা মহানগর এবং উক্ত জেলার বিভিন্ন থানা শহর ও থানার গুরুত্বপূর্ণ এলাকা সমূহে গণসংযোগ ও পথসভা এবং ০৩) দেশবাসীর উদ্দেশ্যে ইসলামী সমাজের আমীর সাহেবের খোলা চিঠি দেশের বিভিন্ন অঞ্চলে বিতরণ করা।
এসময় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- ইসলামী সমাজের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল- মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, মুহাম্মাদ ইয়াছিন, আমীর হোসাইন, মোঃ আজমুল হক, মোঃ সেলিম মোল্লা, হাফিজুর রহমান, মোঃ হুমায়ূন কবীর, আবু শামাহ্, আবু জাফর মোহাম্মাদ সালেহ এবং সাবেক সেনা সদস্য ফয়সাল আহমেদ প্রমুখ।