বিদ্যানন্দ ফাউন্ডেশনের সুপারশপে লাগেনা টাকা : বাকীর হাটের ২৭ পণ্য ২শ ৫০ পরিবারের মুখে হাঁসি

আপডেট: সেপ্টেম্বর ২৭, ২০২৩
0

আল-মামুন,খাগড়াছড়ি:: বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে বন্যা দূর্গত নি¤œ আয়ের মানুষের পাশে দাঁড়াতে দিনব্যাপী কেনাকাটার জন্য বাকীর হাট এর উদ্বোধন করা হয়েছে খাগড়াছড়িতে। মঙ্গলবার (২৬ সেপ্টম্বর ২০২৩) সকালে অফিসার্স ক্লাবে এ হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য মোহাম্মদ জামাল উদ্দিনের সভাপতিত্বে এতে খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মো: শানে আলম, খাগড়াছড়ি প্রেসক্লাব সাধারন সম্পাদক আবু তাহের মোহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাংবাদিক প্রদীপ চৌধুরী, কোঅর্ডিনেটর মোবারক হোসেন, হেড অফ কমিউনিকেশন মো: সালমান খান উপস্থিত ছিলেন।

টাকা ছাড়া এই সুপারশপে নির্ধারিত মূল্যে চিনি,লবন,আলু,চাল,ডাল,মাছ,মুরগি,খাতা,কলম থেকে শুরু করে ২৭ নিত্য প্রয়োজনীয় পণ্য সাধারন মানুষ তুলে নেয় নিজেদের প্রয়োজনে। সে ক্রয়কৃত পণ্যের অর্থ সাদা বোর্ডে লিখে রেখে যাবেন ক্রেতারা।

পরবর্তীতে সামর্থ্য হলে অন্য অভাবগ্রস্থ কোন ব্যাক্তিকে সে পরিমান টাকার পন্য তুলে দিবে বাকীতে এমনি ভিন্ন এক প্রতিপাদ্যে বিদ্যানন্দ ফাউন্ডেশনের বাকীর হাটের আয়োজন করে। এতে প্রায় ২শ ৫০ পরিবারের জন্য বাকীর হাটের সুপারশপের আয়োজন করা হয়।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের পাহাড়ে দীর্ঘ বেশ কয়েক বছর ধরে এ ধরনের সেবামুলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। ভিন্ন ভিন্ন প্রতিপাদ্য নিয়ে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সাধারন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে যাচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি
মোবাইল: ০১৮৩৮৪৯৯৯৯৯
তারিখ: ২৬-০৯-২০২৩