বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ নুরু-উছ-সাফা প্লাবনের জাতীয় যুব জোটে যোগদান

আপডেট: আগস্ট ১৪, ২০২১
0

চাকুরীর বয়সসীমা ৩৩ বছর করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক, মেহেরপুর জেলার সাবেক সভাপতি মোঃ নুরু-উছ-সাফা প্লাবন আজ ১৪ আগস্ট ২০২১ শনিবার বিকাল ৪ টায় ৩৫-৩৬, বঙ্গবন্ধু এভিনিউস্থ জাতীয় যুব জোট কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ এর সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের হাতে ফুল দিয়ে জাতীয় যুব জোটে যোগদান করেন। এ সময় উপস্থিত ছিলেন জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, জাতীয় যুব জোটের দফতর সম্পাদক শাহজামাল পিন্টু, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সদস্য হাসান আজিজ জনি।

এ সময় জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন বলেন, সরকারী চাকুরী প্রত্যাশীদের ২১ মাসের বয়স ছাড়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাব বিবেকহীন, বোধ-বুদ্ধি পরিপন্থী। এ ধরনের প্রস্তাব কোন ক্রমেই দেশের শিক্ষিত বেকার-তরুণদের কাছে গ্রহণ যোগ্য নয়। অবিলম্বে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক উত্থাপিত এ প্রস্তাব প্রত্যাহার করার দাবি জানান।

তিনি বলেন, কয়েক বছর আগেই সরকারী চাকুরী থেকে অবসর গ্রহণের বয়সসীমা ৫৭ থেকে ৫৯ বছর করা হয়েছে। উপরন্তু বৈশ্বিক মহামারী করোনার কারণে প্রায় দুই বছর নিয়োগ প্রক্রিয়া বন্ধ এবং কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোও বন্ধ রয়েছে। তাই অত্যন্ত যুক্তিসঙ্গত ভাবেই বলা যায় সরকারী চাকুরীতে প্রবেশের বয়সসীমা দুই বছর বাড়ানো এবং করোনার কারণে আরো দুই বছর বাড়ানো উচিত।

তিনি সরকারী চাকুরী প্রত্যাশীদের ২১ মাসের বয়স ছাড়ের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রস্তাব প্রত্যাহার করে সরকারী চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। একই সাথে সরকারী চাকুরীতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করার দাবি সমর্থন করার জন্য দেশের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর প্রতি আহ্বান জানান।