বাউবি’র প্রো-উপাচার্য অধ্যপক ড. মাহবুবা নাসরীন অল ইন্ডিয়া ডিজাস্টার মিটিগেশন ইনস্টিটিউশনের প্রশিক্ষণে রিসোর্স পার্সন

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২২
0

গাজীপুর প্রতিনিধি ঃ বাউবি’র প্রো-উপাচার্য ও এজজওচচ নেটওয়ার্কের দক্ষিণ এশীয় অঞ্চলের প্রধান গবেষক অধ্যাপক ড. মাহবুবা নাসরীন ‘ওহঃবৎংবপঃরড়হধষরঃু ড়ভ ডড়সবহ ষবফ উরংধংঃবৎ চৎবঢ়ধৎবফহবংং ধহফ জবংরষরবহপব’ শীর্ষক তিন দিনব্যাপী অন-লাইন প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে অংশগ্রহণ করেছেন।

ভারতের অল ইন্ডিয়া ডিজাস্টার মিটিগেশন ইনস্টিটিউশন এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট (ঘওউগ) এর পৃষ্ঠপোষকতায় ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি ২০২২ তিন দিনব্যাপী এই অন-লাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অধ্যাপক নাসরীন ১ ফেব্রুয়ারি বিকাল ৪ টায় ‘এবহফবৎ, উউজ ধহফ ঃযব চধহফবসরপ: ঞযব ওহঃবৎংবপঃরড়হধষরঃু ড়ভ জরংশ’ বিষয়ক প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য প্রদান করেন। রিসোর্স পার্সন হিসেবে আরও অংশগ্রহন করেন থাইল্যা-ের থামাসাট ইউনিভার্সিটর সহকারী অধ্যাপক ড. সেওতা সিনহা, এফএইচআই এর লিয়াজো কো-অর্ডিনেটর ড. প্রিয়াংকা সিংহ, লন্ডন ইউনিভার্সিটি কলেজের লেকচারার ড. পূণম ইয়াদব,্ ইউএনডিপির সাবেক কনসালটেন্ট মিস এ্যনি জর্জ এবং ভারতের গুজরাটের ঝঊডঅ এর মানষী শাহ প্রমুখ।
উক্ত অন-লাইন প্রশিক্ষণে কোর্স চেয়ার হিসেবে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূর্য প্রকাশ, পৃষ্ঠপোষক মেজর জেনারেল এম.কে বিন্দাল এবং কো-অর্ডিনেটর হিসেবে ছিলেন মি. অনিল কাথাইট এবং এআইডিএম.এর খিতিশ গুপ্ত।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০২/০২/২০২২ ইং।