বাদীকে মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি

আপডেট: মার্চ ১২, ২০২২
0

গাজীপুর প্রতিনিধি
গাজীপুরে বাদীকে মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছে ভুক্তভোগী পরিবার। নারী উদ্যোক্তার বাগানে স্থানীয় প্রভাবশালীর বিভিন্নভাবে ক্ষতিসাধনের অভিযোগে দায়েরকৃত মামলা তুলে নিতে তার সহযোগিরা এ হুমকি দিচ্ছে। শনিবার সকালে জয়দেবপুরের হাবিবুল্লাহ স্মরণিতে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন ভুক্তভোগী।

ভুক্তভোগী স্কুল শিক্ষক ও নারী উদ্যোক্তা জহুরা আক্তার তার লিখিত বক্তব্যে বলেন, গত ৮ বছর পূর্বে তার বাড়ি -সংলগ্ন প্রায় ত্রিশ বিঘা জমিতে গরুর খামার, মাছ চাষ, মাল্টা, কমলা, আম, পেয়ারা, লটকন, কলা, আঁখ, ধান, পেপে, শাক-সবিজি চাষ শুরু করেন। তার এ সফলতা দেখে একটি বেসরকারী ব্যাংক তাকে কৃষি ঋণ প্রদান করে। এতে জহুরা আক্তার সফল নারী উদ্যোক্ততা হিসেবে ব্যপক পরিচিতি পান। শুরু থেকে স্থানীয় বদনীভাঙ্গা গ্রামের আ: ছাত্তার ও তার লোকজন (যা এলাকায় ছাতু বাহিনী নামে পরিচিত) তারা ওই নারী উদ্যোক্তাসহ তাদের কর্মচারীকে ভয়-ভীতি ও হয়রানি করে আসছিল। এর কিছুদিন পর ছাতু বাহিনী চাঁদা দাবী করে। চঁাদা না দেয়ায় বাগানের সেচ কাজে ব্যবহৃত ২টি স্যালো মেশিন কয়েক দফায় অকেজো করে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি করে। এছাড়াও বেশ কিছু গাছ উপড়ে ফেলে। একপর্যায়ে বাগানে যাতায়াতের সরকারি রাস্তায় ছাতু বাহিনী চারা রোপন করে, বেড়া দিয়ে মাঝে মাঝে গর্ত করে চলাচল বন্ধ করে দেয়।
এবিষয়ে শ্রীপুর থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ তদন্ত শেষে এক নম্বর আসামী ছাত্তারসহ ৮জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

এর পরদিন থেকেই অন্য পলাতক আসামীসহ তাদের সাঙ্গ-পাঙ্গরা ভুক্তভোগী জহুরা আক্তারের বাড়িতে এবং তার কর্মস্থল স্কুলে গিয়ে মামলা তুলে নেয়ার জন্য নানা প্রকার ভয়-ভীতি দেখাতে থাকে। মামলা তুলে নিতে তার স্বামী ফজলুল হক মোড়লসহ বাগানের কর্মচারিদের নানা রকম চাপ সৃষ্টি করে প্রাণনাশের হুমকী দিচ্ছে। এছাড়াও বাগান সম্পূর্ণরূপে ধ্বংস করে ফেলারও হুমকি দেয় তারা। ভুক্তভোগী পরিবারে অন্য কোন সদস্য না থাকায় তারা স্বামী-স্ত্রী দু’জনেই নিরাপত্তাহীনতায় ভোগছেন। তারা আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও প্রশাসনের মাধ্যমে জান-মালের নিরাপত্তায় জন্য আবেদন জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে তার কয়েকজন প্রতিবেশীসহ ভুক্তভোগী নারী উদ্যোক্তা জহুরা আক্তারের স্বামী ফজলুল হক মোড়ল উপস্থিত ছিলেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর
১২-০৩-২০২২ইং