বালুখালী ক্যাম্প ইনচার্জের তান্ডব : স্থানীয় ব্যক্তির ৩০ /৪০ টি দোকান ভেঙ্গে তচনছ, দেখার কেউ নেই

আপডেট: মে ১২, ২০২১
0

নিজস্ব প্রতিবেদকঃ
কক্সবাজারের উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ক্যাম্প ইনচার্জ ফের বেপোরোয়া হয়ে উঠেছে বলে জানা গেছে। আজ ১১ মে দুপুরে বালু্খালী রোহিঙ্গা ক্যাম্পের বলি বাজার নামক স্হানে স্হানীয় নিরহ গ্রামবাসী গফুর উল্লাহর ৩০টি দোকান ভাংচুর করে এবং কেটে তচনছ করে দিয়েছে।

অভিযোগ উঠেছে, ক্যাম্প ইনচার্জ একটি বিশেষ মহলের প্ররোচনায় বালুখালী গ্রামের শান্তি প্রিয় নিরহ ব্যক্তি গফুর উল্লাহর পৈত্রিক সম্পত্তির উপর স্হাপিত বিদ্যমান দোকানঘর কেটে ক্ষয়ক্ষতি সাধিত করে। এদিকে ক্ষতিগ্রস্ত গফুর উল্লাহ অভিযোগ করে বলেন, বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের পাশে বলিবাজার নামক স্হানে তাঁর খতিয়ানভুক্ত জায়গা রয়েছে। সেই জায়গায় ঘর বাড়ি দোকান রয়েছে। ক্যাম্পে আগুন ধরে তাঁর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকান্ডের ঘটনায় তাঁর সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত জায়গায় নতুন স্হাপনা করতে বাঁধা দিয়ে আসছে ক্যাম্প ইনচার্জ। এর আগে ও কয়েক দফা দোকানপাট ঘরবাড়ি ভাংচুর করে ক্যাম্প ইনচার্জ।

এ ব্যাপারে অসহায় গফুর উল্লাহ তাঁর সহায় সম্পত্তি রক্ষা জন্য রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এবং কক্সবাজার জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দেওয়ার পর ও রেহাই পাচ্ছে না। বিষয়টি সুরাহ হতে না হতেই ক্যাম্প ইনচার্জ ক্ষমতার অপব্যবহার করে লংকাকান্ড চালিয়েছে।