বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকারের স্ত্রীর দাফন সম্পন্ন

আপডেট: অক্টোবর ১, ২০২৩
0

বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের শোক

স্টাফরিপোর্টার, গাজীপুর:
গাজীপুর মহানগর বিএনপির সাবেক সভাপতি, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসান উদ্দিন সরকারের সহধর্মিণী মিসেস সুলতানা রাজিয়া (৬৯) গত শনিবার রাত পৌনে ১২টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্বামী ও দুই ছেলে, তিন নাতনীসহ বহু আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীনে ছিলেন। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে শনিবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। রোববার বাদ জোহর তঁার বাড়ির সামনে নিজ নামীয় সুলতানা রাজিয়া রোডস্থ টঙ্গী কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে (টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ মাঠ) নামাজে জানাযা শেষে লাশ স্থানীয় বড় দেওড়া হযরত শাহ জালাল (রহ.) রোডস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার নামাজে জানাযায় দল মত নির্বিশেষে শত শত মুসল্লি শরিক হন।
জানাযায় তার রুহের মাগফিরাত কামনায় পরিবারের পক্ষে সংক্ষিপ্ত বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। এছাড়া আরো বক্তব্য দেন, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মোজাম্মেল হক, গাজীপুর জেলা বিএনপির সভাপতি এ কে এম ফজলুল হক মিলন, শ্রমিক দলের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি মো. সালাহ উদ্দিন সরকার, বিএফইউজে সভাপতি এম আব্দুল্লাহ, মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকার,বিএনপির কেন্দ্রীয় নেতা কাজী সাইয়্যেদুল আলম বাবুল, মেয়র মুজিবুর রহমান, মহানগর জাতীয় পার্টির সভাপতি এম এম নিয়াজ উদ্দিন, গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, সাবেক উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, মহানগর বিএনপি নেতা রাকিব উদ্দিন সরকার পাপ্পু।
বিএনপি মহাসচিবের শোক ঃ এদিকে মিসেস সুলতানা রাজিয়া’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “মিসেস সুলতানা রাজিয়া’র মৃত্যুতে তার পরিবার-পরিজনদের মতো আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত হয়েছি। একজন আদর্শস্থানীয় মাতা হিসেবে তিনি মেধা ও শ্রম দিয়ে তঁার সন্তানদের সুশিক্ষিত ও সুসন্তান হিসেবে গড়ে তুলেছিলেন। ধর্মপ্রাণ নারী হিসেবেও তিনি সকলের নিকট ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয়। একজন রাজনীতিবিদের স্ত্রী হিসেবে তার কর্তব্য ও ভূমিকা ছিল প্রশংসনীয়। পরিবারের হাল ধরার পাশাপাশি তিনি সমাজসেবার নানা কাজে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। দুঃখী ও অসহায় মানুষকে সাহায্য করতেও তিনি ছিলেন উদারহস্ত। একজন কর্তব্যজ্ঞান সম্পন্ন নারী হিসেবে তিনি যে দৃষ্টান্ত রেখে গেছেন সেটি তার পরিবার-পরিজনকে চিরদিন অনুপ্রাণিত করবে। মহান রাব্বুল আলামীন এর দরবারে দোয়া করি মরহুমার শোকাহত পরিবারবর্গ যেন এই মৃত্যুশোক সইবার ক্ষমতা লাভ করেন। আমি মিসেস সুলতানা রাজিয়া’র বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”
হাসান সরকারের ব্যক্তিগত সহকারী কিবরিয়া খান জনি জানান, গাজীপুর-১ আসনের এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক টঙ্গী পৌর মেয়র অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ব্যক্তিগতভাবে শোকাহত হাসান উদ্দিন সরকারকে ফোন করে শোক প্রকাশ করেছেন। এছাড়া সিটি করপোরেশনের মেয়র জায়েদা খাতুন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব মো. রুকনদ্দিন, গাজীপুর মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকার, সাধারণ সম্পাদক এম মঞ্জুরুল করীম রনি, গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মো. ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, গাজীপুর মহানগর জামায়াতের আমির অধ্যাপক জামাল উদ্দিন, সেক্রেটারি খায়রুল হাসান, গাজীপুর জেলা জামায়াতের আমীর ড. জাহাঙ্গীর আলম, সেক্রেটারি সফিউদ্দিন, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. মোস্তাফিজুর রহমান টিটু, সাধারণ সম্পাদক শাহ শামসুল হক রিপন, সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের সভাপতি মো. দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো. হেদায়েত উল্লাহ সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। তারা শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
বেগম রওশন এরশাদ এমপির শোক ঃ মিসেস সুলতানা রাজিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এক বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে তিনি মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন। বেগম রওশন এরশাদ মরহুমার পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন পরমকরুণাময় আল্লাহ তায়ালা যেন তার পরিবারবর্গের সকলকে ধৈযর্য ধারণ করার তৌফিক দান করেন। অনুরূপ এক বিবৃতিতে বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব, সাবেক রাষ্ট্রদূত ও জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গোলাম মসীহ্ শোক জানিয়েছেন। তিনি মরহুমার আত্মার মাগফেরাত কামনা করে পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০১-১০-২০২৩ইং