বিএনপির নেতৃত্বেই মাঠে থাকবে ২০ দলের শরিকরা

আপডেট: ফেব্রুয়ারি ২০, ২০২২
0

আগামী দিনে রাজপথের যেকোনো আন্দোলন সংগ্রামে বিএনপির নেতৃত্বে সক্রিয় থাকার প্রতিশ্রুতি দিয়েছেন দলটির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের কয়েকটি শরিক দলের শীর্ষ নেতারা। তারা জানান, নেতৃত্বের স্টিয়ারিং বিএনপির হাতেই থাকতে হবে।

গতকাল শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ জাতীয় দলের উদ্যোগে একুশের চেতনা আত্মত্যাগ ও অধিকার আদায়ের প্রেরণা শীর্ষক এক আলোচনা সভায় নেতারা এসব কথা বলেন।

সংগঠনের চেয়ারম্যান এহসানুল হুদার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যান (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, ইসলামিক পার্টির মহাসচিব আবুল কাশেম এবং সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সৈয়দ নূরুল ইসলাম প্রমুখ।
সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেন, ২০ দলীয় জোটকে সংহত করে আগামীর সংগ্রামের শামিল হওয়ার জন্য প্রস্তুত হতে হবে। গণতন্ত্র হরণ করে উন্নয়নের ডঙ্কা বাজিয়ে লাভ হবে না। তিনি বলেন ৫২ সালের ভাষা আন্দোলনের পথ ধরেই ৭১ সালের মহান মুক্তিযুদ্ধে এ দেশের মানুষ পাকিস্তানি বর্বরদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু আজকে আওয়ামী লীগ সরকার মহান মুক্তিযুদ্ধের সব চেতনা ভূলুণ্ঠিত করেছে। এই সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রস্তুতি নিয়ে মাঠে নামতে হবে।

সভাপতির বক্তব্যে জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা বলেন, বিএনপির নেতৃত্বে রাজপথে থাকবো তবে আন্দোলনের স্টিয়ারিং বিএনপির হাতেই থাকবে হবে।