বিএফইউজে-ডিইউজে’র শোক জাফরুল্লাহ চৌধুরী ছিলেন স্বাধীন সাংবাদিকতার পক্ষে বলিষ্ঠ কণ্ঠস্বর

আপডেট: এপ্রিল ১২, ২০২৩
0

মানবতার ফেরিওয়ালা ও মহান মুক্তিযুদ্ধের কিংবদন্তী সংগঠক ডাক্তার জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আজ বুধবার (১২ এপ্রিল, ২০২৩) বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী ছিলেন দল-মত নির্বিশেষে সব মানুষের জন্য মুক্তকণ্ঠ এবং স্বাধীন গণমাধ্যমের পক্ষে বলিষ্ঠ কণ্ঠস্বর। বিশেষ করে বিএফইউজে এবং ডিইউজে ঘোষিত বিভিন্ন কর্মসূচিতে তাঁর উপস্থিতি গণমাধ্যমকর্মীদের সাহস ও প্রেরণা যুগিয়েছে। করোনাকালে তিনি বিপন্ন মানুষের সেবায় যেভাবে নিজেকে উৎসর্গ করেছিলেন জাতি শ্রদ্ধার সঙ্গে তা স্মরণে রাখবে।

নেতৃবৃন্দ বলেন, ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী বিভিন্ন সময় জাতির ক্রান্তিকালে কা-ারী হয়ে পথ দেখিয়েছেন। মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ ফিল্ড হাসপাতাল এবং গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠা তাঁর অন্যতম কীর্তি হয়ে আছে। এছাড়া ওষুধ নীতি প্রণয়নেও তাঁর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।