বিজিবির অভিযানে মে মাসে ৯৬ কোটি ৫০ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

আপডেট: জুন ১, ২০২১
0

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মে-২০২১ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৯৬ কোটি ৫০ লক্ষ ৩৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে।

জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবি জানায় , জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৮,৯২,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১৮,৫০৮ বোতল ফেনসিডিল, ১৩,০৩৮ বোতল বিদেশী মদ, ১,৮৫৮ ক্যান বিয়ার, ১,৫৮৮ কেজি গাঁজা, ১৬ কেজি ৮৭৯ গ্রাম হেরোইন, ১৩,৩৫৫টি উত্তেজক ইনজেকশন, ৪,২৮২টি ইস্কাফ সিরাপ, ২০,৯৯৫টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ২,০৮,৬১৫টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ২২৬ গ্রাম স্বর্ণ, ১৪ কেজি ৪৭৮ গ্রাম রূপা ১,০১,৩১৭টি কসমেটিক্স সামগ্রী, ৭২, ০৮১টি ইমিটেশন গহনা ২,৯২৫টি শাড়ি, ১,১৮২টি থ্রিপিস/শার্টপিস, ২,২৪৪ ঘনফুট কাঠ, ৮৫৭ কেজি চা পাতা, ৫,৭৭০ কেজি কয়লা, ৫টি ট্রাক/কাভার্ডভ্যান, ৩টি প্রাইভেটকার/ মাইক্রোবাস, ৪টি পিকআপ, ১৮টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ১০৮টি মোটর সাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৯টি পিস্তল, ১টি রিভলবার, ২টি এলজি, ২টি ওয়ান শ্যুটারগান, ১টি পাইপ গান, ৮টি ম্যাগাজিন এবং ৩৬ রাউন্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৭৮ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১২৮ জন বাংলাদেশী নাগরিক ও ৩ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।