বিশ্বকাপ দেখিয়ে বাড়তি বেতন দাবি মেসির, অন্যথায় ছাড়বেন পিএসজি

আপডেট: এপ্রিল ২৭, ২০২৩
0

ডেস্ক রিপোর্ট :
আসছে জুনেই শেষ হবে মেসির সাথে পিএসজির চুক্তির মেয়াদ। ফুটবল পাড়ায় প্রশ্ন, তবে কি এখানেই শেষ মেসির ফরাসি ফুটবল অধ্যায়? নাকি আগামী মৌসুমেও নেইমার-এমবাপ্পেদের সাথে দেখা যাবে বিশ্বকাপ জয়ী এই তারকাকে। উত্তরটা কঠিন করে তুলেছে ‘বিশ্বকাপ জয়ী’ শব্দটাই।

গত ডিসেম্বরে মেসির বিশ্বকাপ জয়ের পর পিএসজি জানিয়েছিল, তার সাথে খুব দ্রুতই চুক্তি নবায়ন করবে তারা। কিন্তু এরপর চার মাস কেটে গেলেও নতুন চুক্তি হয়নি। যার কারণ হিসেবে ফরাসি পত্রিকা লা প্যারিসিয়ান বলছে, বিশ্বকাপ দেখিয়ে মেসির বাড়তি বেতন দাবির কথা। যা নিয়েই নাকি বনিবনা হচ্ছেনা দু’পক্ষের।

লা প্যারিসিয়ানের দাবি, ‘মেসির অ্যাজেন্ট হিসেবে কাজ করা তার বাবা হোর্হে মেসি পিএসজিকে ২০২২ বিশ্বকাপ জয়ের ব্যাপারটি নতুন চুক্তির সময় মাথায় রাখার দাবি জানিয়েছেন। অর্থাৎ বিশ্বকাপ জয়ী মেসির জন্য তিনি বেতন বাড়ানোর কথাই বলেছেন।’

যেখানে শুধু বিশ্বকাপ জয় নয়, বড় প্রভাব রাখছে সৌদি ক্লাব আল হিলালের মেসিকে দেয়া প্রস্তাব। এই আর্জেন্টিনাইন তারকাকে পেতে ৪০ কোটি ডলারের অকল্পনীয় এক প্রস্তাব দিয়েছে তারা। যা গ্রহণ করলে মেসি হবেন সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়ার।

আল হিলালের ওই প্রস্তাবটিকে সামনে রেখেই মেসির দর বাড়ানোর দাবি মেসির বাবার। তবে পিএসজি অনড় অবস্থানে। তারা বেতন বাড়াতে চায় না। গত দুই মৌসুমে যে বেতনে মেসি খেলেছেন, তাই দিতে চায় তারা।

লা প্যারিসিয়ান জানিয়েছে, ঠিক এই জায়গাতেই আটকে আছে পিএসজি ও মেসির চুক্তি নবায়নের সব আলোচনা।