বোয়ালজুরে নির্বাচনি পরর্বতী সহিংসতার অভিযোগে গ্রেফতার -১

আপডেট: ডিসেম্বর ৭, ২০২১
0

বালাগঞ্জ সংবাদদাতাঃ

সিলেটের বালাগঞ্জের বোয়ালজুর ইউনিয়নের নির্বাচনী সংহিতার অভিযোগে মামলা দায়েরের প্রেক্ষিতে ১জনকে আটক করেছেন বালাগঞ্জ থানা পুলিশ। এস.আই নূরুজ্জামানের নেতৃত্বে মামলার ২নং আসামীকে আটক করে।আটককৃত আসামী হলেন ইউনিয়নের সোনাপুর গ্রামের নরেশ বৈধ্য’র ছেলে কাঞ্চন বৈধ্য।উল্লেখ্য ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজিত মেম্বার পদপ্রার্থী কতৃক নির্যাতনে ৬যুবকে জুতা পিটা সহ এলাকা ছাড়ার ঘটনায় গতকাল সিলেট আদালতে একটি মামলা দায়ের করা হয়।

এর প্রেক্ষিতে
বালাগঞ্জ থানা পুলিশের একটি দল সোমবার (৬ডিসেম্বর ) সকালে স্থানীয় কালিবাড়ী বাজার থেকে থানা পুলিশের এস.আই নুরুজ্জামান নেতৃত্বে পুলিশের একটি দল কাঞ্চন বৈধ কে গ্রেপ্তার করে।গ্রেফতারের পর তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য উপজেলার বোয়ালজুর ইউনিয়নের ২য় ধাপে ইউনিয়ন পরিষদ ইলেকশন ৪নং ওয়ার্ড থেকে ৪জন মেম্বার পদপ্রার্থী হয়, ১১নভেম্বর নির্বাচনে পরাজিত হয়ে নশর আলী গং সোনাপুর মৎসজীবি পাড়ায় তাহাকে ভোট দেয় নাই বলে রহমত আলীর ছেলে মোঃ ইয়াসিন মিয়া সহ ৫যুবক কে জনসম্মুখে জুতাপিটা করে নির্বাচনি ক্ষতিপূরণ ৩লক্ষাধিক টাকা দাবি করেন না দিলে মেরে ফেলার হুমকি দেয় ও তাদের ঘরবাড়ি জ্বালিয়ে দেয়ার হুমকি দেয়।

এরপর রহমত আলীর ছেলে মোঃ ইয়াসিন মিয়া বাদী হয়ে ৩জনের নাম উল্লেখ ও আরো ১৪/১৫জনকে অজ্ঞাতনামা আসামী করে গত ৫ ডিসেম্বর জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-৫ এ একটি দরখাস্ত মামলা দায়ের করেন (বালাগঞ্জ সি.আর মামলা নং- ৮৬/২০২১)। ওই মামলায় অভিযুক্তরা হলেন- সোনাপুর গ্রামের নশর আলী (৫০), কাঞ্চন বৈধ (৩০) ও শাকির মিয়া (৩০)।
মামলাটি বর্তমানে পুলিশের তদন্তাধিন রয়েছে।