ভারতকে হারাতে ভয়ডরহীন ক্রিকেটের পরামর্শ দিয়েছিলেন ওয়াসিম আকরাম

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২
0

হংকংকে বিশাল ব্যবধানে হারানোর পর ভারতের বিরুদ্ধে খেলা নিয়ে এই পরামর্শ দিয়েছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার আগুন বোলার ওয়াসিম আকরাম।

৫৭ বলে ৭৮ রান করে ম্যাচের সেরা হয়েছেন মহম্মদ রিজওয়ান। কিন্তু পাকিস্তানের ওপেনারের খেলায় একেবারেই খুশি নন ওয়াসিম আক্রম। সরাসরি জানিয়ে দিলেন, এইভাবে খেললে ভারতকে হারানো যাবে না। কিন্তু কেন এমন বললেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার? শুরুটা অত্যন্ত মন্থর করেছিলেন রিজওয়ান। ইনিংসের পরের দিকে মেক আপ করেন। তবে পাক ওপেনারের এই মানসিকতা সমর্থন করতে পারছেন না আকরাম।

বরং শুরু থেকেই হাত খুলে মারার পরামর্শ দিলেন। ওয়াসিম আক্রম বলেন, ‘ওপেন করতে নেমে রিজওয়ান এইভাবে খেলার কোনও মানে হয় না। শুরুতে কয়েকটা বড় শট মারা উচিত। সেটা করতে গিয়ে আউট হলেও কোনও অসুবিধা নেই। পরের দিকে ব্যাটার আছে। এই ফরম্যাটে মন্থর খেলে ক্রিজে টিকে থাকার কোনও মানে নেই। টি-২০ তে প্রথম বল থেকেই হাত খুলতে হয়। একদিক ধরে রাখলে হবে না। হংকংয়ের সঙ্গে ভারতকে মেলালে চলবে না।

এইসব ম্যাচে রক্ষণশীল মানসিকতার কোনও জায়গা নেই।’ রোহিতদের বিরুদ্ধে আক্রম ভয়ডরহীন ক্রিকেট খেলার পরামর্শ দিলেও তার সঙ্গে একমত নন ইনজামাম উল হক। পাকিস্তানের আরেক প্রাক্তন অধিনায়ক মনে করেন, একটি নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে এগোনো উচিত বাবরদের।