কানাডায় এবার ছুরি নিয়ে হামলা দুই দুষ্কৃতীর, মৃত অন্ততপক্ষে ১০

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২
0

এবার ছুরি নিয়ে হামলা চালাল দুই দুষ্কৃতী। রবিবার এই ভয়ঙ্কর হামলায় অন্ততপক্ষে ১০ জন প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত আরও অনেকেই। বারবার বন্দুক হামলার ঘটনায় আগেই আতঙ্ক ছড়িয়েছে কানাডায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, জেমস স্মিথ ক্রি নেশান ও সাচকাচুয়ানের ওয়েল্ডনের কাছে, দুটি ভিন্ন জায়গায় দুই দুষ্কৃতী হামলা চালায়। ইতিমধ্যেই দুষ্কৃতীদের চিহ্নিত করা হয়েছে। একজনের নাম ডেমিয়েন (৩০) ও অন্যজন মাইলস স্যান্ডারসন (৩১)। দুই দোষীর খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে কানাডা পুলিশ।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের অ্যাসিস্ট্যান্ট কমিশনার রোনডা ব্ল্যাকমোর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, রবিবারে ছুরির হামলায় আহত হয়েছেন ১৫ জনেরও বেশি। ১৫ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে কারও কারও অবস্থা সঙ্কটজনক। হামলা চালানোর পরেই কালো গাড়ি করে পালিয়ে যায় দুই দুষ্কৃতী। ইতিমধ্যেই শহরের বিভিন্ন এলাকায় পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। জেমস স্মিথ ক্রি নেশনে এরপরই জরুরি অবস্থা জারি করা হয়েছে। হামলার ঘটনা ঘিরে দুঃখপ্রকাশ করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।