ভূরুঙ্গামারীতে ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

আপডেট: অক্টোবর ২৭, ২০২১
0

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার সাত ইউপির নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক প্রদান করা হয়েছে। বুধবার (২৭ অক্টোবর) সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়। এসময় উৎসব মুখর পরিবেশে বিভিন্ন পদের প্রার্থীদের কর্মী-সমর্থকরা ঢাক-ঢোল বাজিয়ে প্রতীক নিতে উপজেলা চত্বরে সমবেত হন। আগামী ১১ নভেম্বর বৃহস্পতিবার এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাযায়, উপজেলার সাত ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত সদস্য পদে ৮৫ জন ও সাধারণ সদস্য পদে ২২২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। যাচাই-বাছাই কালে বলদিয়া ইউপির একজন সংরক্ষিত সদস্য, তিলাই ইউপির দু’জন, সোনাহাট ইউপির দু’জন এবং পাইকেরছড়া ইউপির একজন সাধারণ সদস্য পদ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। গত মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন দুইজন চেয়ারম্যান প্রার্থী ও আটজন সাধারণ সদস্য প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করেন। এতে চেয়ারম্যান পদে প্রার্থীর সংখ্যা ৩৪ জন, সংরক্ষিত সদস্য ৮৪ জন এবং সাধারণ সদস্য পদে প্রার্থীর সংখ্যা দাড়াল ২০৯ জন।
বুধবার রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্য পদে মোট ৩২৭ জন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়।একই প্রতীক একাধিক প্রার্থী দাবীদার হলে লটারির মাধ‍্যমে তাদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মশিউর রহমান জানান, তিলাই ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের কামরুজ্জামান কামরুল নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি জিয়াউল হক জিয়া হাতপাখা ও স্বতন্ত্র প্রার্থী একেএম ফরিদুল হক শাহিন শিকদার ঘোড়া প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ জনকে প্রতীক প্রদান করা হয়েছে।
পাইকেরছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ফারুক আহমেদ নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের রফিকুল ইসলাম হাতপাখা, জাতীয় পার্টির আব্দুর রাজ্জাক সরকার লাঙ্গল ও স্বতন্ত্র প্রার্থী সোলায়মান আলী ঘোড়া প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
জয়মনিরহাট ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সাখাওয়াৎ হোসেন (সানোয়ার) নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের আনোয়ার হোসেন হাতপাখা, স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াদুদ মোটরসাইকেল, জাহাঙ্গীর আলম ঘোড়া ও গোলাম রব্বানী তালুকদার বাদল আনারস প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জনকে প্রতীক প্রদান করা হয়েছে।
আন্ধারীঝাড় ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ফজলুল হক মন্ডল নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের সোলায়মান আলী হাতপাখা, জাতীয় পার্টির জাবেদ আলী মন্ডল লাঙ্গল, স্বতন্ত্র প্রার্থী সামিউল আলম আনারস, রাজু আহম্মেদ খোকন ঘোড়া ও এটিএম গাজিউর রহমান মোটরসাইকেল প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩০ জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়।
বলদিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের খোকন মিয়া নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের ইসলামুল হক হাতপাখা, জাতীয় পার্টির মোজাম্মেল হক লাঙ্গল, স্বতন্ত্র প্রার্থী এএম সাজ্জাদ হোসাইন খোকন মোটরসাইকেল, আব্দুল বারেক ঘোড়া, জাবেদুল ইসলাম চশমা ও মোখলেছুর রহমান আনারস প্রতীক পেয়েছেন। এছাড়াও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জনকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।
চর ভূরুঙ্গামারী ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের এনামুল ইসলাম রোকন নৌকা, ইসলামী আন্দোলন বাংলাদেশের মানিক উদ্দিন হাতপাখা, জাতীয় পার্টির জাহাঙ্গীর আলম লাঙ্গল, স্বতন্ত্র প্রার্থী এটিএম ফজলুল হক ঘোড়া ও মিজানুর রহমান শিকদার আনারস প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জনকে প্রতীক প্রদান করা হয়েছে।
বঙ্গসোনাহাট ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মায়নুল ইসলাম লিটন নৌকা, জাতীয় পার্টির শাজাহান আলী মোল্লা লাঙ্গল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাইদুল ইসলাম হাতপাখা ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী মন্ডল চশমা প্রতীক পেয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ২৬ জনকে প্রতীক প্রদান করা হয়েছে।
####
আমিনুর রহমান বাবু
০১৭১৬২৫৬৫৩২