ভূরুঙ্গামারীতে জাতীয় মৎস্য সপ্তাহ/২২ এর শুভ উদ্বোধন

আপডেট: জুলাই ২৪, ২০২২
0

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ‍্যকে সামনে নিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ/২২ উপলক্ষে বর্নাঢ‍্য র‍্যালী, আলোচনা সভা,স্হানীয় মৎস‍্য চাষীদের পুরুস্কার প্রদান ও মাছের পোনা অবমুক্তকরনের মধ‍্যে দিয়ে এর শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার ২৪ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা প্রধান অতিথি হিসেব উপস্হিত থেকে এই মৎস‍্য সপ্তাহের শুভ উদ্ধোধন করেন।
এর আগে একটি বর্নাঢ‍্য র‍্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।পরে উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়।

এসময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা উপজেলা মৎস্য কর্মকর্তা আদম মালিক চৌধুরী উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা:শামীমা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ময়দান আলী,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহীনুর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন মন্ডল,ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহানারা বেগম মিরা প্রমুখ।
পরে উপজেলা পরিষদ সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় বক্তারা দেশী প্রজাতির মাছ রক্ষার্থে অভয় আশ্রম গড়ে তোলার উপর গুরুত্বারোপ করােন।পরে মাছ চাষে আগ্রহ বাড়ানোর জন‍্য স্হানীয় পর্যায়ে মৎস্য চাষীদের পুরষ্কার প্রদান করা হয়।
###
২৪/০৭/২২