ভূরুঙ্গামারীতে রাতের আধাঁরে সাড়ে তিনশ সুপারি গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা

আপডেট: আগস্ট ১৩, ২০২৩
0

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৪৮ শতক জমিতে লাগানো ৪৫০টি গাছের মধ‍্যে রাতের আধাঁরে ৩৫০ টি সুপারি গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা। শনিবার (১২ আগষ্ট) দিবাগত রাতে উপজেলার চর- ভূরুঙ্গামারী ইউনিয়নের ধুলারকুটি গ্রামে এই ঘটনা ঘটায় দূর্বৃত্তরা।
জানাগেছে, উপজেলার শিলখুরি ইউনিয়নের উত্তর ছাট গোপালপুর গ্রামের মৃত মফিজ উদ্দিন এর ছেলে কৃষক আফজাল হোসেন তার শ্বশুরবাড়ির পাশে দেড় বিঘা জমি ক্রয় করে তাতে ৪৫০ টি সুপারি গাছ লাগান। সুপারি গাছ গুলো বেশ বড় ও পুষ্ট হচ্ছিল। এরি মধ্যে গত শনিবার দিবাগত রাতের কোন এক সময় দূর্বৃত্তরা ৩৫০ টি গাছ কেটে ফেলে।
ক্ষতিগ্রস্ত কৃষক আফজাল হোসেন বলেন, রবিবার সকালে খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। যেয়ে দেখি কে বা কারা আমার জমিতে লাগানো সুপারি বাগানের ৩৫০ টি গাছ মাঝ বরাবর কেটে ফেলেছে। আমি তো এখানে থাকিনা আর শ্বশুরবাড়ি এলাকার কারো সাথে আমার কোন শত্রুতাও নেই। তারা কেন আমার সাথে এমন অন‍্যায় করলো।এর প্রতিকার চেয়ে চেয়ে আমি থানায় একটি অভিযোগ করেছি।
ওই এলাকার অধিবাসী আব্দুল হাকিম ও আমিনুর বলেন, শুপারির বাগানের মালিকের সাথে কারো কোনো ঝগড়া বিবাদ নাই। তবুও কারা এমন ঘটনা ঘটাল কিছুই বুঝলাম না।
চর-ভূরুঙ্গামারি ইউপি চেয়ারম্যান মোঃ মানিক উদ্দিন বলেন, আমি ঘটনাটি শুনেছি। একটি জরুরী কাজে উপজেলা সদরে আসার কারণে ঘটনাস্থলে যেতে পারিনি।
ভূরুঙ্গামারী থানার ওসি রুহুল আমিন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত পূর্বক পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।
##