ভোলায় বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

আপডেট: মার্চ ২, ২০২১
0

কামরুজ্জামান শাহীন, ভোলা :
ঢাকা রোটারী ক্লাব অব স্কাইলাইন’র পক্ষ থেকে ভোলায় বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মধ্যে স্কুল ব্যাগ ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২ মার্চ) দুপুরে ভোলা শহরের বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের মধ্যে এ উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।
রোটারী ক্লাব অব স্কাইলাইনের সভাপতি খাদিজা আক্তার স্বপ্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন- ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য দেন-ভোলা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারেফ হোসেন। প্রবীণ সাংবাদিক এমএ তাহের, পূর্ব ইলিশা ইউপি চেয়ারম্যান হাসনাইন আহমেদ, প্রভাষক রেহানা ফেরদৌস, আবৃত্তি শিল্পী শারমিন জাহান শ্যামলি প্রমূখ। স্বাগত বক্তব্য দেন বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক জহিরুল হক কবির,
এ সময় বক্তারা বলেন, বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মধ্যেও অনেক প্রতিভা রয়েছে। তাদের সঙ্গে মানবিক আচরণ করতে হবে। তাদেরকে অবহেলা করা যাবে না। তাদের দিকে লক্ষ্য রাখতে হবে এবং বিশেষ যতœ নিতে হবে। এরা পরিবারের বোঝা নয়, এরাই একদিন হবে পরিবারের অন্যতম সচ্ছল ব্যক্তি।
অনুষ্ঠানে রোটারী ক্লাব অব স্কাইলাইন ঢাকা বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের শতাধিক শিশুকে স্কুল ব্যাগ, খাতা-কলম, রং পেন্সিল দেওয়া হয়। একইসঙ্গে শিক্ষার্থীদের জন্য একটি স্কুল ভ্যান দেওয়া হয়।
এর আগেও রোটারি ক্লাব অব স্কাইলাইন ঢাকা করোনাকালীন মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার, ক্ষতিগ্রস্তদের মধ্যে মাছের পোনা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ করেন।
কামরুজ্জামান শাহীন
ভোলা