মহান বিজয় দিবস উপলক্ষে আহমদ আলী মুকিবের শুভেচ্ছা

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২১
0
mukib

১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সৌদি আরব বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক আহমদ আলী মুকিব দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

বিবৃতিতে সৌদি আরব বিএনপির প্রাণ পুরুষ আহমদ আলী মুকিব মধ্যপ্রাচ্য সহ বাংলাদেশ এবং বিশ্বব্যাপী সকল জাতীয়তাবাদী রাজনৈতিক দলের নেতা কর্মী এবং আপামর জনগণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেছেন।

এই দিনে তিনি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ও সেসব নির্ভিক বীর শহীদদের, যাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন মাতৃভূমি পেয়েছি। স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। পরাধীনতার হাত থেকে দেশের বিজয় অর্জনে যেসব মা-বোন সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন- তাদেরকে জানান সশ্রদ্ধ সালাম।

১৬ই ডিসেম্বর এই দিনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও বিদ্বেহী আত্মার মাগফেরাত কামনা করে বলেন, আজ সময় এসেছে বিএনপির সকল নেতা কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারকে হঠিয়ে গণতন্ত্র ও মানবাধিকারকে স্বৈরশাসনের কবল থেকে মুক্ত করে আরো একটি বিজয় লাভ করতে হবে।জীবনের দীর্ঘ সময় গণতন্ত্রের জন্য লড়াই করছেন সেই অবিসংবাদিত নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে নানা শর্তের বেড়াজালে বন্দী করে রাখা হয়েছে। তিনি এখন গুরুতর অসুস্থ, হাসপাতালে মৃত্যুর সাথে লড়াই করছেন। অথচ সরকার তাঁর সুচিকিৎসার জন্য তাঁকে বিদেশে প্রেরণের সর্বমহলের দাবিকে অগ্রাহ্য করে আসছে। বিজয় দিবসের চেতনা আমাদের ঐক্যবদ্ধ করেছে নেত্রীর মুক্তি এবং বিদেশে তাঁর সুচিকিৎসার দাবির আন্দোলনে, গণতন্ত্র পুণ:রুদ্ধারের অঙ্গীকারে।দেশ নায়ক তারেক রহমানের ডাকে সকলকে বিএনপির পতাকাতলে শরিক হওয়ার আহ্বান জানান।