মহিলা পরিষদের ‌`স্মৃতি সত্তা ভবিষ্যৎ : রাখী দাশ পুরকায়স্থ স্মারকগ্রন্থ প্রকাশনা অনুষ্ঠিত

আপডেট: মার্চ ২২, ২০২৩
0

প্রয়াত নারীনেত্রী রাখী দাশ পুরকায়স্থ স্মরণে রচিত স্মারকগ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান আজ বুধবার (২২ মার্চ, ২০২৩) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ‘স্মৃতি সত্তা ভবিষ্যৎ : রাখী দাশ পুরকায়স্থ স্মারকগ্রন্থ’ নামক গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম। প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক।

অনুষ্ঠানে বক্তারা প্রয়াত নারীনেত্রীর প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, রাখী দাশ পুরকায়স্থ ছিলেন আপাদমস্তক দেশপ্রেমিক। তার সংগ্রামী জীবন ছিল নারীর ব্যক্তিসত্তা, নারীপুরুষের সমতা এবং মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে নিবেদিত। বাংলাদেশের নারী আন্দোলনে তিনি ছিলেন এক অগ্রণী সৈনিক।

বক্তারা বলেন, প্রয়াত রাখী দাশ পুরকায়স্থের সংগ্রামী জীবনের আদর্শকে অনুসরণ করে নারীর অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে এগিয়ে নেয়ার মাধ্যমেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো সম্ভব ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারী সাংবাদিক সমিতির সভাপতি নাসিমুন আরা হক মিনু, সাংবাদিক সোহরাব হাসান, কবি সজ্জাদ শরীফ, মনিরা ত্রিপুরা, বহ্নিশিখা দাশ পুরকায়স্থ এবং স্মারকগ্রন্থ সম্পাদনা পরিষদের সদস্য মফিদুল হক।