মানিকগঞ্জ জেলা বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা ও লুট : মহাসচিবের প্রতিবাদ

আপডেট: ফেব্রুয়ারি ২৬, ২০২২
0

গতকাল মানিকগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য এস এ জিন্নাহ কবীর একটি সামাজিক অনুষ্ঠান শেষে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ফেরার পথে বেলা ৩ টার সময় ৪০/৫০ জনের একদল সশস্ত্র আওয়ামী সন্ত্রাসী বিএনপি নেতাকর্মীদের বহনকারী গাড়ীবহরের পথ রোধ করে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। সন্ত্রাসীদের হামলায় জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক হামিদুর রহমান দুলাল, জেলা ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুকসহ ৭/৮ জন নেতাকর্মীক গুরুতর আহত হন। সন্ত্রাসীরা ৬ টি প্রাইভেট কার, ১ টি হায়েস গাড়ী, ২০ টি মোটরসাইকেল ভাংচুরসহ নেতাকর্মীদের ব্যবহৃত মোবাইল ফোন ও নগদ অর্থ লুট করে। আওয়ামী সন্ত্রাসীদের এধরণের ঘটনাকে কাপুরুষোচিত আখ্যা দিয়ে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার মহা পরিকল্পনার অংশ হিসেবেই গতকাল মানিকগঞ্জে হামলা, নেতাকর্মীদের আহত, প্রাইভেট গাড়ী ও মোটরসাইকেল ভাংচুরসহ লুটপাট চালিয়েছে আওয়ামী গুন্ডাবাহিনী।

পুরো দেশে আওয়ামী একচ্ছত্র আধিপত্য বিস্তারের জন্য এবং রাষ্ট্রক্ষমতা দীর্ঘস্থায়ী করার জঘন্য মনোবৃত্তি নিয়ে এখন দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করেছে বর্তমান শাসকগোষ্ঠী।

শহর থেকে গ্রাম সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানীতে দেশবাসী এক ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছে। আওয়ামী ক্যাডার’রা গতকাল মানিকগঞ্জে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর যে তান্ডবলীলা চালিয়েছে তাতে আবারও প্রমাণিত হলো আওয়ামী লীগ সন্ত্রাসনির্ভর একটি রাজনৈতিক দল। আসলে এই সরকার ক্ষমতা থেকে সরে না দাঁড়ানো পর্যন্ত এদেশের মানুষের হরণকৃত নাগরিক স্বাধীনতা ফিরে আসবে না।

আমি আওয়ামী সন্ত্রাসীদের এই ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।