মেসির জাদুতে জয় পেল পিএসিজি

আপডেট: এপ্রিল ৯, ২০২৩
0

শনিবার রাতে নিসের মাঠে নিসকেউ ২-০ গোলে হারিয়েছে পিএসজি। প্রথমার্ধে মেসি দলকে এগিয়ে নেবার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও রামোস। খুব চেষ্টা করেও কোনো গোলের দেখা পায়নি নিস, বিশেষ করে দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণে পিএসজিকে ব্যতিব্যাস্ত করে রেখেছে তারা।

জয়ের ধারায় ফিরল পিএসজি, ফেরালেন লিওনেল মেসি। সার্জিও রামোসের সাথে জুটি বেঁধে প্রায় চার সপ্তাহ পর দলকে জয়ের এনে দিলেন তিনি। দু’জনেই পেয়েছেন গোলের দেখা, নিসকে ০-২ গোলে হারিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। যদিও ম্যাচ সেরা জানলুইজি দোন্নারুম্মা, অসাধারণ কিছু সেভে নিজেদের জাল সুরক্ষিত রেখেছেন এই গোলকিপার।

জয়ের নেশায় এদিন শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকে পিএসিজ। প্রথম ১৫ মিনিটেই মেসির বেশ কয়েকটা প্রচেষ্টা জালের নাগাল পায়নি। তবে সবচেয়ে বড় হতাশা দেখা দেয় ২১তম মিনিটে দানিলো পেরেরার হেড পোস্ট কাঁপিয়ে ফিরলে।

যদিও এরপর আর বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে, ২৬তম মিনিটে মেসি এগিয়ে দেন দলকে। মেন্দেসের ক্রসে শরীর কিছুটা ঘুরিয়ে বাঁ পায়ে মাপা শট নেন মেসি, যা সরাসরি খুঁজে পায় ঠিকানা। গোলরক্ষকের কিছু করারই ছিল না। লিগ ওয়ানে যা চলতি আসরে তার ১৪তম গোল।

তবে ৪০ মিনিটের পর পিএসজির রক্ষণে দফায় দফায় কাঁপন ধরায় নিস। তবে দল রক্ষা পায় দোন্নারুম্মার দৃঢ়তায়। দারুণ দক্ষতায় দুর্দান্ত কিছু সেভ করেন তিনি। ফলে ১-০ ব্যবধান ধরে রেখে বিরতিতে যায় পিএসজি।

বিরতির পরও একের পর এক আক্রমণ চালাতে থাকে নিস। ৫২তম মিনিটে দান্তের ভলি ক্রসবারের ভেতরের দিকে লেগে নিচে ড্রপ খেলেও অল্পের জন্য পেরুয়নি গোল লাইন। ছয় মিনিট পর নাদায়িশিমিয়ির বুলেট গতির শট ঝাঁপিয়ে ফেরান দোন্নারুম্মা। আর ৭০তম মিনিটে কর্নারে থেকে করা তদিবোর হেড কোনোমতে বাহু দিয়ে আটকে দেন তিনি। সুবাদে ব্যবধান ধরে রাখতে সম্মত হয় পিএসিজি।

এরই মাঝে ৭৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। মেসির কর্নার থেকে আসা বল অনেকটা লাফিয়ে উঠে হেডে লক্ষ্যভেদ করেন সের্হিও রামোস। এরপর আর কোনো গোল না হওয়ায় ২-০ গোলেই জয় পায় পিএসজি। যদিও যোগ করা সময়ে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল তারা, তবে। এমবাপ্পের শট ফিরে আসে ক্রসবারে লেগে।

এই জয়ে লিগ শিরোপা দৌড়েও ভালোমতো টিকে থাকল মেসির দল। ৩০ ম্যাচে পিএসজির পয়েন্ট ৬৯, দ্বিতীয় স্থানে থাকা লাস আছে ৬ পয়েন্ট পেছনে।