যখন আগুনে মানুষ পুড়ছে, তখন সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে: রিজভী

আপডেট: জুন ৬, ২০২২
0
file photo

সরকার চট্টগ্রামের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ড আড়াল করতেই গ্যাসের দাম বাড়িয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সরকারের তীব্র সমালোচনা করে তিনি বলেন, ‘চট্টগ্রামের অগ্নিকাণ্ডে গোটা জাতি যখন শোকে কাতর, সেই সময়ে গ্যাসের দাম বাড়িয়ে তিনি দেশের মানুষকে আরও শোকাচ্ছন্ন করেছেন। একটা পাশবিক, সন্ত্রাসী মাফিয়া টাইপের সরকার ক্ষমতায় না থাকলে এমন ঘটনা ঘটতো না। মানুষ আগুনে ঝলসে যাচ্ছে, সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে। সেই বিখ্যাত প্রবাদ মনে পড়ে গেল, রোম পুড়ছে আর বাঁশি বাজাচ্ছেন সম্রাট নিরো। প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন আর গোটা জাতি পুড়ে ছাঁই হয়ে যাচ্ছেন।

সোমবার (৬ জুন) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের উদ্যোগে গ্যাস-বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী আপনি কত বিবেকহীন এত বড় ট্রাজেডি এত বিয়োগান্ত ঘটনা, গোটা জাতি যখন মূর্চমান এই হৃদয় বিদারক ঘটনায় আপনি সেটা আড়াল করার জন্য আপনি জাতিকে উপহার দিলেন গ্যাসের দাম বৃদ্ধি করে। এই গ্যাস উৎপাদন পর্যায়ে দাম বাড়ার কারণে এখন বিদ্যুতের দাম বাড়বে, কৃষি উৎপাদনের দাম বাড়বে, শিল্প উৎপাদনের দাম বাড়বে, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়বে সেটা ব্যক্তিগত পর্যায়ে দুর্বীসহ হয়ে উঠবে। এই প্রধানমন্ত্রী এমনি উনি সোনার সিংহাসনে বসে আনন্দ লাভ করেন। যখন দেখেন দেশের জনগণ কঠিন কষ্টের মধ্যে আছেন, দুর্বীসহ জীবন যাপন করছেন। দাম বাড়লে তার যায় আসে না তার দলের লোকজন দেশে বিদেশে তো অট্টলিকা বানাচ্ছে।

তিনি বলেন, ‘গ্যাসের দাম যেভাবে বৃদ্ধি করা হলো তাতে যারা সাধারণ চাকরিজীবি তাদের জন্য গ্যাসের চুলা জ্বালানো কঠিন ব্যপার হয়ে গেল।এটার একটা চেইন রিয়েকশন তৈরি হবে প্রত্যেকটি ক্ষেত্রে।

মহিলা দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘আপনাদেরকে আরও ইস্পাত মতো কঠিন ঐক্যবদ্ধ হতে হবে।সরকারের সকল ব্যারিকেড ভাঙ্গতে হবে।

এর আগে বিক্ষোভ মিছিল শুরু হলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সাথে মহিলা দলের নেতাকর্মীদের ধাক্কাধাক্কি হয়।

বিক্ষোভ মিছিলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুগ্ম-সম্পাদক হেলেন জেরিন খান, নায়েবা ইউসূফ, এ্যাড, রুনা লায়লা, রুমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।