যুবদল নেতার মৃত্যুতে সিলেটে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

আপডেট: অক্টোবর ৩১, ২০২৩
0

বিএনপি ও জামায়াতের ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিনে সিলেটে পিকেটিং করতে গিয়ে পুলিশের ধাওয়ায় যুবদল নেতা জিলু আহমদ দিলু নিহত হন। এ ঘটনার প্রতিবাদে বুধবার সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে যুবদল।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিলেট জেলা যুবদলের সভাপতি মুমিনুল ইসলাম মুমিন। এর আগে সন্ধ্যা ৬টায় জিলু আহমদ দিলু নিহতের ঘটনায় সিলেট নগরে বিক্ষোভ মিছিল করে যুবদল। মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে হরতালের ডাক দেয় সিলেট জেলা যুবদল।

এ দিকে যুবদল নেতা জিলু আহমদ দিলু নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে নিহত জিলুর মৃত্যুতে গভীর শোক, দুঃখ ও সমবেদনা জানিয়ে বলেন, বিএনপির নেতৃত্বে দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য মুক্তিকামী জনতা রাজপথে আন্দোলন-সংগ্রাম করেছে। সরকার জনতার ন্যায্য দাবির এই আন্দোলনকে থামিয়ে দিতে নির্লজ্জভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। যে জিলু সকাল বেলায়ও দেশের মানুষের দাবি আদায় করার জন্য রাজপথে নেমেছিলেন, বিকেলে তাকে লাশ হয়ে ঘরে ফিরতে হচ্ছে। এভাবে তো একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র চলতে পারে না। এই সঙ্কট থেকে দেশকে বাঁচাতে হলে এই ফ্যাসিস্ট সরকারকে বিতাড়িত করার বিকল্প নেই।