রংপুরের পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে হত্যার তীব্র নিন্দা ও সুষ্ঠু তদন্ত দাবি

আপডেট: নভেম্বর ৭, ২০২৩
0

ইউপি চেয়ারম্যান মাহবুব হত্যার ইন্ধনদাতাদের শাস্তি দিতে হবে : শ্রমিক কল্যাণ ফেডারেশন

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন রংপুর জেলার সহ-সভাপতি মাহবুবুর রহমান (৫৫) কে গতকাল রাতে কুপিয়ে হত্যার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন। নেতৃদ্বয় বলেন, হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত পূর্বক ইন্ধনদাতাদের শাস্তির দিতে হবে।

আজ এক যৌথ বিবৃতিতে ফেডারেশনের সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান বলেন, মাহবুবুর রহমান একজন আদর্শবান সমাজসেবক ছিলেন। সদ্য নির্বাচনে জনগণ তাকে বিপুল ভোটে নির্বাচিত করেছে। নির্বাচন পরবর্তীতে স্বল্প সময়ে জনগণের সেবার মাধ্যমে তিনি জনপ্রিয় নেতায় পরিণত হয়েছেন। অপরদিকে নির্বাচনে ও মাহবুবুর রহমানের আদর্শের কাছে পরাজিত স্বার্থান্বেসী মহল গভীর ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। তারা একজন মাদকাসক্তকে লেলিয়ে দিয়ে মাহবুবুর রহমানকে নির্মমভাবে হত্যা করেছে। শুধুমাত্র গোষ্ঠীয় স্বার্থ উদ্ধারের জন্য এমন একজন নিরহংকার, সদালাপী ও পরোপকারী ব্যক্তিকে এতটা নির্দয়ভাবে হত্যা করতে পারে তা মানুষের জানা ছিল না। এই হত্যাকাণ্ডে পায়রাবন্দ ইউনিয়নের মানুষ হতবাক ও বাকরুদ্ধ হয়ে গিয়েছে।

আমরা এই হত্যাকাণ্ডের পেছনে লুকিয়ে থাকা ব্যক্তিদের দ্রæত খুঁজে বের করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। যারা এই ঘৃণ্য পথ বেছে নিয়েছে তাদের উপযুক্ত শাস্তি দিতে হবে। আমরা মরহুম মাহবুবুর রহমানের মাগফেরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। একই সাথে মরহুমের স্বজনদের শোক কাটিয়ে ধৈর্য ধারণ করার শক্তি দান করার জন্য দোয়া করছি।

জানাজা অনুষ্ঠিত
মরহুম মাহবুবুর রহমানের জানাজা নামাজ আজ বিকাল ৩ টায় পায়রাবন্দ স্কুল মাঠে অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে মরহুমকে তার জাফরপাড়ার গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জানাজায় অংশগ্রহণ করেছেন ফেডারেশনের রংপুর মহানগরের সাবেক প্রধান উপদেষ্টা অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল, মহানগর উপদেষ্টা আনোয়ারুল ইসলাম, জেলার প্রধান উপদেষ্টা অধ্যাপক গোলাম রব্বানী, দিনাজপুর জেলা উত্তরের আনোয়ারুল ইসলাম, উপদেষ্টা এনামুল হক, রায়হান সিরাজী, ফেডারেশনের জেলা সভাপতি অধ্যক্ষ মো. আব্দুল গণি, সাধারণ সম্পাদক মো. বেলাল আবেদীন, ট্রেড ইউনিয়ন সম্পাদক শাহাদাত মাজেদীসহ সর্বস্তরের সাধারণ মানুষ।