গাজীপুরে সড়ক অবরোধকালে বিএনপি-পুলিশ সংঘর্ষ আতহ ১০ আটক ৬

আপডেট: নভেম্বর ৭, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর।।
সোমবার সকালে গাজীপুরে সড়ক অবরোধকালে পুলিশের সাথে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে। পুলিশ নগরীর বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক ও গাজীপুর জেলা যুবদলের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনির ও বাসন থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিলন হোসেনসহ ৬ জনকে আটক করেছে।
জানা গেছে, সোমবার সকাল ৭টায় জয়দেবপুর রোডের নলজানি এলজিইডি ভবনের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন বিএনপি নেতাকর্মীরা। এসময় পুলিশ বাধা দিলে মিছিলকারীদের সাথে সংঘর্ষ বাধে। ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশের ব্যাপক লাঠিচার্জ ও ধাওয়া খেয়ে মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশের লাঠিচার্জে মহানগর বিএনপি নেতা জিএস সুরুজ আহমেদসহ অন্তত ১০ জন আহত হয় বলে মহানগর বিএনপি দাবি করেছে। পুলিশ এসময় মিছিল থেকে বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ও বাসন থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মিলন হোসেনসহ ৬ জনকে আটক করেছে।
মহানগর বিএনপির মুখপত্র আব্দুর রহিম খান কালা বলেন, পুলিশ সম্পূর্ণ শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে হামলা চালিয়েছে। এতে আমাদের অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশ মিছিল থেকে বাসন থানা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির ও যুবদল নেতা মিলনসহ বেশ কয়েকজনকে আটক করে থানায় যায়।
বাসন থানার ওসি মো. ইব্রাহিম হোসেন বলেন, বিএনপির মিছিলে পুলিশের সাথে সংঘর্ষের সময় এবং বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছ।
এদিকে সোমবার বিকেলে গাজীপুর জেলা আদালতপাড়ায় অভিযান চালিয়ে মহানগর যুবদল সভাপতি রুহানুজ্জামান শুক্কুরকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্কুর একটি মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে আইনজীবীর চেম্বারে বসে অপেক্ষা করছিলেন। এসময় সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ আইনজীবী সমিতির হলরুম ঘিরে অবস্থান নেয়। আদালতপাড়া থেকে তাকে গ্রেফতারের নিন্দা জানিয়ে গাজীপুর জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি বারের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, বিরোধী দলের নেতাকর্মীরা আদালতে এসেও আজ নিরাপত্তা পাচ্ছেন না।
এদিকে কালিয়াকৈর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শামসুজ্জামান শিবলু বকশিকে গ্রেফতার করেছে পুলিশ।
অপরদিকে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ড. ইশরাক আহমেদ সিদ্দকীর নেতৃত্বে সোমবা সন্ধ্যায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাস এলাকায় একটি মশাল মিছিল বের হয়।
টঙ্গীতে জামায়াতের রেলপথ অবরোধ।

জামায়াতের রেলপথ অবরোধ

টঙ্গীতে দ্বিতীয় দফা অবরোধের দ্বিতীয় দিন সোমবার সকালে রেলপথ অবরোধ করে গাজীপুর মহানগর (দক্ষিণ) জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। টঙ্গী-কমলাপুর ডাবল রেলপথের স্থানীয় আরিচপুর এলাকায় এ অবরোধ কর্মসূচি পালন করেন তারা। তবে এ অবরোধের কারণে কোন ট্রেন চলাচল ব্যাহত হয়নি বলে টঙ্গী রেলওয়ে জংশন সূত্রে জানা গেছে। টঙ্গী জিআরপি ফাঁড়ির ইনচার্জ এসআই ছোটন বর্মা বলেন, গত রাতে আরিচপুর এলাকায় রেলপথে ট্রাক দুর্ঘটনা ঘটেছিল। এছাড়া আর কোন ঘটনায় ট্রেন চলাচলে কোনো বিঘ্ন ঘটেনি। অবরোধে ট্টেন চলাচল স্বাভাবিক আছে।
###
মো. রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৬-১১-২০২৩ইং