রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতেই সরকার লকডাউন দিয়েছে—মির্জা ফখরুল

আপডেট: মে ৪, ২০২১
0

রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতেই সরকার লকডাউন দিয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে এক ভার্চুয়াল আলোচনা সভায় বিএনপি মহাসচিব এই অ্ভিযোগ করেন।

তিনি বলেন, ‘‘আজকে পরিবহন শ্রমিকরা তারা আন্দোলনে গেছে, যেতে বাধ্য হচ্ছে। কিন্তু তাদের জন্য কোনো ব্যবস্থা করা হয়নি। এই সরকার লকডাউন দিয়েছে কোনো ব্যবস্থা না করে এই খেটে খাওয়া মানু্ষের জন্য, দিন আনে দিন খায় মানুষের জন্য কিংবা শ্রমিকদের জন্য কোনো ব্যবস্থা না করে তারা এখানে তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করছে আপনার লকডাউনের নামে ক্র্যাকডাউন করে।”

‘‘ তারা(সরকার) আজকে বিভিন্ন সংগঠন, বিভিন্ন ইসলামিক সংগঠন, বিভিন্ন ছাত্র সংগঠনের ওপর আক্রমন করে তাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করেছে, যারা তাদের বিরুদ্ধে কথা বলে তাদেরকে গ্রেপ্তার করছে। আজকে সমস্ত জাতি জিম্মি হয়ে গেছে।”

এই অবস্থা থেকে বেরিয়ে আসতে শ্রমিকশ্রেনী ও তরুন সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান মির্জা ফখরুল।

‘‘ এই অবস্থা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এটাকে অগ্রনী ভুমিকা পালন করতে আমি বিশ্বাস করি যেটা সবচেয়ে বেশি কার্য্করী হবে সেটা হচ্ছে তরুন-যুবক এবং শ্রমিক শ্রেনীর মাধ্যমে। তাদের একতাবদ্ধ হতে হবে।”

বিএনপি মহাসচিব বলেন, ‘‘ গতকাল মাওয়া ঘাট থেকে স্পিডবোডের যে দুঘর্টনা ঘটেছে, ২৭জন নিহত হয়েছেন। সরকারের যে কোনো ব্যবস্থাপনা নেই এই দুর্ঘটনা তার একটা কারণ। স্পিড বোড চালু করেছে ঠিক আছে কিন্তু স্পিডবোডের লোকসংখ্যা নিয়ন্ত্রণ করার জন্য কোনো ব্যবস্থা নেই।”

‘‘ আজকে সরকার লকডাউন দিয়েছে, কোথাও কোনো লকডাউন নেই্। আপনারা গণপরিবহন চালু করলো যে আপনার আন্তঃজেলা পরিবহন হবে না, শুধুমাত্র জেলার মধ্যে থাকতে হবে। এগুলো থেকে বুঝা যায়, কতটা দায়িত্বহীন, কতটা অযোগ্য এবং রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে তারা(সরকার) শুধুমাত্র নিজেদের দুর্নীতির জন্য…। আজকে পাহাড় গড়ে তুলেছে আওয়ামী লীগের লোকেরা, পাহাড় গড়ে তু্লে্ছে আওয়ামী লীগের মদদপুষ্ঠ আমলারা।”