বাকিংহাম প্যলেসে বিধ্বস্ত হ্যারি : রাজা চার্লস আনুষ্ঠানিক ঘোষণার মাত্র পাঁচ মিনিট আগে হ্যারিকে রানীর মৃত্যুর কথা বলেছিলেন

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২
0

আনুষ্ঠানিক ঘোষণার পাঁচ মিনিট আগে প্রিন্স হ্যারিকে রানী এলিজাবেথের মৃত্যুর কথা বলেছিলেন তার বাবা রাজা চার্লস ।ভিক্টোরিয়া ওয়ার্ড, ডেইলি টেলিগ্রাফের সম্মানিত রাজকীয় সংবাদদাতা, রবিবার তিনি এই প্রতিবেদন প্রেকাশ করেছেন যে , একটি গভীর অনুভূতির মধ্যে যে হ্যারি এবং উইন্ডসরের মধ্যে সম্পর্ক এবং বিশ্বাস ছিলো তা বর্তমানে শিলাস্তরে রয়েছে এবং রানীর মৃত্যুর পরে পরিবারের ঐক্যফ্রন্টের যে চিত্র যত্ন সহকারে সাজানো রয়েছে ;সে উপস্থাপনাগুলি নিছক প্রসাধনীর মতো।

যদি ওয়ার্ডের দাবি সঠিক হয় এবং এতে সন্দেহ করার সামান্য কারণ মনে হয়, তাহলে এর অর্থ হল প্রধানমন্ত্রী লিজ ট্রাসও রাণীর নিজের নাতি হ্যারির অন্তত দুই ঘণ্টা আগে জানতেন যে রানী মারা গেছেন।হ্যারি এবং উইলিয়াম রাণীর মৃত্যুর রাতে আলাদা হয়েছিলেন, কিন্তু বোম্বশেল টেক্সট তাদের একসাথে নিয়ে এসেছে

দ্য ডেইলি বিস্টকে একটি নির্ভরযোগ্য সূত্রে বলা হয়েছিল যে বিকাল ৫টার কিছু পরেই রানী মারা গেছেন।

চার্লস তার দুই ছেলেকে বৃহস্পতিবার সকালে স্কটল্যান্ডে যাওয়ার জন্য বলেছিল বলে বোঝা যায় যে তার মৃত্যু হয়েছিল, ওয়ার্ড বলেছেন যে হ্যারি “প্রিন্স উইলিয়ামের কিছু পরে সেই কলটি পেয়েছিলেন।”

ওয়ার্ড ইঙ্গিত করে যে হ্যারিকে আরএএফ ফ্লাইটে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়নি যা উইলিয়াম, প্রিন্স অ্যান্ড্রু, প্রিন্স এডওয়ার্ড এবং তার স্ত্রী সোফিকে স্কটল্যান্ডে পৌঁছে দিয়েছিল এবং বলেছিল যে তার সহযোগীরা তার নিজস্ব ব্যক্তিগত চার্টার বুক করার জন্য লড়াই করে যাচ্ছিল যা লুটন বিমানবন্দর থেকে ৫-এ উড্ডয়ন করেছিল। ৫:৩৫ pm, যা, ওয়ার্ড বলে, ট্রাসকে রানীর মৃত্যুর খবর জানানোর এক ঘন্টা পরে।

চার্লস শেষ পর্যন্ত তার ব্যক্তিগতভাবে চার্টার্ড বিমানে চড়ে হ্যারির কাছে পৌঁছাতে সক্ষম হন এবং সেই কলের পরে, বিবৃতিটি সন্ধ্যা 6.30 টায় প্রকাশিত হয়। হ্যারির বিমান 16 মিনিট পরে অবতরণ করে।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি তার বাবা বা তার ভাইকে দেখতে পাননি, কারণ তারা বালমোরাল এস্টেটে চার্লসের বাড়িতে একটি ব্যক্তিগত ডিনারে নিয়ে গিয়েছিলেন, হ্যারিকে অ্যান্ড্রু, এডওয়ার্ড এবং অ্যানের সাথে খেতে রেখেছিলেন।

হ্যারিকে আরও বিধ্বস্ত করা হয় যখন তাকে তার দাদির জন্য জাগরণের জন্য যে সামরিক ইউনিফর্মটি পরা হয়েছিল তা প্রয়াত রানীর রাজকীয় EIIR সাইফার দ্বারা সজ্জিত ছিল না, যা পরিধানকারীকে একজন বিশ্বস্ত “সহায়ক-ডি-ক্যাম্প” হিসেবে চিহ্নিত করে। রাজা, টেলিগ্রাফ বলেছে।

একটি সামরিক সূত্র দ্য ডেইলি বিস্টকে বলেছিল: “এটি হ্যারির জন্য একটি অপমানজনক ছিল, কারণ অ্যান্ড্রুকে সেগুলি পরার অনুমতি দেওয়া হয়েছিল যখন তিনি আর ‘পরিষেবা’ রয়্যাল ছিলেন না। এটি ছুরিটিকে কিছুটা মোচড় দিচ্ছে।”