নেতাদের না পেয়ে বাড়িঘরে ব্যাপক ভাংচুর-আসবাবপত্র লুটপাট : আওয়ামী দুস্কৃতিকারিরা পৈশাচিক কর্মকান্ড চালাচ্ছে—মীর্জা ফখরুল

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২
0

শনিবার রাত ৮টায় বনানীতে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত শান্তিপূর্ণ মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা ও বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ নেতাকর্মীদেরকে গুরুতর আহত করার প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল তাৎক্ষণিক বিক্ষোভ মশাল মিছিল বের করে। মিছিলের পর রাতেই নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি ও রুপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব মাসুদুর রহমান মাসুদ এর বাসভবনে হামলা চালায় আওয়ামী লীগ, ছাত্রলীগের সশস্ত্র সন্ত্রাসীরা।

মাসুদুর রহমান মাসুদকে বাসায় না পেয়ে তার পিতা-মাতাসহ পরিবারের লোকজনদেরকে বেদম পিটিয়ে তাদেরকে গুরুতর আহত করে। ব্যাপক মারধরের কারণে মাসুদুর রহমান মাসুদের পিতা-মাতা গুরুতর আহতাবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সন্ত্রাসীরা ব্যাপক ভাংচুরের মাধ্যমে তার বাড়ীঘর ও আসবাবপত্রের ব্যাপক ক্ষতিসাধন করে। আওয়ামী দুস্কৃতিকারিদের এধরণের পৈশাচিক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের দিয়ে দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতনের নির্দয় ও অমানবিক খেলা যেন থামছেই না। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন-নিপীড়ণ চালিয়ে এবং দেশব্যাপী ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা নিয়ন্ত্রণে রাখাটাই এখন আওয়ামী সরকারের মূল নীতিতে পরিণত হয়েছে। বর্তমান আওয়ামী সরকারের কোন গণভিত্তি নেই বলেই তারা মানুষের সমাগম দেখলেই আঁতকে উঠছে। আর সেজন্যই আইন শৃঙ্খলা বাহিনীকে বিএনপি’র সভা-সমাবেশে লেলিয়ে দেয়া হচ্ছে।

গতকাল রাত ৮টায় বনানীতে বিএনপি’র শান্তিপূর্ণ মোমবাতি প্রজ্জলন কর্মসূচিতে আওয়ামী সন্ত্রাসীদের নিষ্ঠুর হামলা ও বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ নেতাকর্মীদেরকে আহত করার ঘটনার প্রতিবাদে নারায়ণগঞ্জে ছাত্রদল আয়োজিত বিক্ষোভ মশাল মিছিল শেষে জেলা ছাত্রদল সহ-সভাপতি মাসুদুর রহমান মাসুদের বাসায় হামলা ও তার পিতা-মাতাকে বর্বর কায়দায় পিটিয়ে আহত করার ঘটনা আওয়ামী সরকারের আমলে নিষ্ঠুরতার আরও একটি অধ্যায় হয়ে থাকবে। দেশবাসী বর্তমানে এমনই এক জালিম সরকারের অধীনে বসবাস করছে যেখানে রাজনীতির সাথে জড়িত নেতাকর্মীদের পিতা-মাতা ও আত্মীয়স্বজনরাও নিরাপদ নয়, প্রতিশোধ নিতে সন্ত্রাসীরা তাদেরকেও গুরুতর আহত করছে কিংবা গ্রেফতার করছে।

অপরদিকে কুমিল্লা যুবদল নেতা ডা.জাকারিয়া চৌধুরীর কুমিল্লা শহরের বাড়িতে দরজা জানালা গুলো খুলে নিয়ে গেছে। বাড়ির গাছপালা কেটে সয়লাব করেছে। বাড়ির হাড়ি-পাতিল থালাবাসন ছুড়ে ফেলেছে বাইরে।

বিএনপি’র জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে সরকার হিতাহিত জ্ঞানশুণ্য হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে বেসামাল হয়ে পড়ে বিএনপি-কে দুর্বল করার জন্য নেতাকর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে, গুরুতর আহত করা হচ্ছে। এসব ঘটনায় আবারও প্রমাণিত হলো-আওয়ামী অবৈধ সরকারের সিংহাসন এখন টালমাটাল।

আমি অবিলম্বে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সহ-সভাপতি মাসুদুর রহমান মাসুদের বাসায় হামলা ও তার পিতা-মাতাকে পিটিয়ে আহত করার ঘটনার সাথে জড়িত আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানাচ্ছি। মাসুদুর রহমান মাসুদের পিতা-মাতার আশু সুস্থতা কামনা করছি।”