রাতের অন্ধকারে বগুড়ার নন্দীগ্রামে বিএনপি অফিসে ভাঙচুর-অগ্নিংযোগ, নিন্দা

আপডেট: এপ্রিল ৮, ২০২৩
0

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা বিএনপি অফিসে রাতের বেলা একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। শুক্রবার রাত ১০টার দিকে দিকে এই ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আদর জানান, ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার বিকেলে দলীয় কার্যালয়ে ২ ঘণ্টার অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিল আয়োজন করা হয়। এজন্য পুলিশের অনুমতি নেয়ার জন্য আমরা থানাতে ছিলাম। ইফতারির পোলা রান্নার জন্য অফিসে তিনজন আদা, রসুন ও পেঁয়াজ কাটছিল। এমন সময় মুখ বাঁধা কয়েকজন লোক অফিসে ঢুকে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয় ও চেয়ার ভাঙচুর করে। আগুনে অফিসের চেয়ার ও ব্যানার পুড়ে গেছে।

নন্দীগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ওয়্যারহাউজ ইন্সপেক্টর তানভীর হাসান বলেন, ‘খবর পেয়ে আমরা সেখানে গিয়েছিলাম। আমরা যাওয়ার আগেই আগুন নেভানো হয়েছে।

বগুড়া -৪ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য আলহাজ মোশারফ হোসেন অভিযোগ করেছেন, রাতের বেলা কারা এটা করেছে নন্দীগ্রামবাসী জানে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তি দাবি করছি।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘ঘটনা শুনেছি। এখনো কোনো অভিযোগ পাইনি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এদিকে বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা ও সাধারণ সম্পাদক আলী আজগর হেনা এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।