রূপগঞ্জে তিন বাড়িতে দুর্র্ধষ ডাকাতি ঃ গুলিবিদ্ধসহ আহত-৬

আপডেট: এপ্রিল ১০, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন বাড়িতে দুর্র্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার রাত ১ টার দিকে উপজেলার হাটাবো দক্ষিণ বারৈ এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। এ সময় একজন গুলিবিদ্ধসহ ৬ জন আহত হয়েছে। সংবাদ পেয়ে পুলিশ অভিযান পরিচালনা করে এক ডাকাতকে গ্রেফতার করেছে।

ভুক্তভোগীরা জানান, শনিবার (৯ এপ্রিল) রাত সোয়া ১ টার দিকে উপজেলার হাটাবো দক্ষিণ বারৈ এলাকার করিম মাষ্টারের বাড়ির গ্রীল কেটে ২৫-৩০ জনের একদল ডাকাত পিস্তল, শটগান ও ধারালো অস্ত্রসহ বাড়িতে প্রবেশ করে। এসময় তারা করিম মাষ্টারের ছেলে সুমন মাষ্টারসহ পরিবারে অন্যান্য সদস্যদের বেধেঁ রেখে মারধর করে ১১ ভরি স্বর্ণালংকার ও নগদ ৪ লাখ ৭০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এসময় ডাকাত দলেরর সদস্যরা মমতাজ উদ্দিন নামে আরো এক ব্যাক্তির বাড়ির দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করেন।

এসময় মমতাজ উদ্দিনের ছেলে মাসুম ও ফারুকের সঙ্গে ডাকাতদলের সদস্যদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে ডাকাত দলের সদস্যরা মাছুমকে শটগান দিয়ে গুলি করে দেয়। এসময় ডাকাতরা ফারুক ও তার পরিবারের সদস্য নুপুর, নাজমাকেও কুপিয়ে গুরুতর জখম করেন। পরে গুরুতর অবস্থায় মাছুমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় আর বাকীদের স্থানীয় ডিকেএমসি হাসপাতালে ভর্তি করা হয়। ডাকাতরা বাড়ি থেকে আড়াই ভরি স্বর্ণালংকার ও নগদ ২ লাখ টাকা লুট করে নিয়ে যায়।
মমতাজ উদ্দিনের ভাই গিয়াস উদ্দিন ডাকাত আসার সংবাদ পেয়ে তাদের বাঁচাতে এগিয়ে গেলে ডাকাতরা তাকেও কুপিয়ে গুরুতর জখম করে।

পরে ডাকাতরা তমিজ উদ্দিন নামে এক ব্যবসায়ীর বাড়িতেও ডাকাতি করেছে। এসময় ডাকাতরা বাড়ির গ্রীল কেটে পরিবারের সবাইকে বেধে ৩ ভরি স্বর্ণালংকার ও নগদ ৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়।
এদিকে ডাকাতির খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ সাকিব (২২) নামে এক ডাকাতকে গ্রেফতার করেছে। সে উপজেলার তামারটেক হাটাব এলাকার আলমের ছেলে।

স্থানীয়দের অভিযোগ, ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ মাহবুবুর যোগদানের পর থেকেই ভুলতাসহ আশপাশের এলাকায় ডাকাতি, ছিনতাই ও আধিপত্যে জেরে সংঘর্ষসহ নানা অপরাধ ঘটে আসছে। সঠিকভাবে পুলিশি তৎপরতা না থাকার কারণে এ ধরনের অপরাধ দিনদিন বৃদ্ধি পাচ্ছে বলেও অভিযোগ করেন এলাকাবাসী।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএ সায়েদ বলেন, এ ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাদ চলছে। লুটকৃত মালামাল ও বাকী ডাকাতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ১০-০৪-২০২২
মোবাইল ঃ ০১৯২২৫৯৫১৫২
০১৭২০০৬২০১৪