রোনাল্ডোর এক কথায় কোকাকোলার অবিশ্বাস্য দর পতন

আপডেট: জুন ১৬, ২০২১
0

কোকাকোলাসহ কোমল পানীয় পছন্দ নয় পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।
স্বাস্থ্য সচেতনতায় কোমল পানীয় পান থেকে দূরেই থাকেন তিনি। তা জানা অনেকের।

তবে এবার সংবাদ সম্মেলনে হাজির হয়ে সাংবাদিকদের ও ক্যামেরার সামনেই যা করলেন তিনি তাতে কোকাকোলার সর্বনাশ ঘটেছে।
এদিন হাঙ্গেরির বিপক্ষে ইউরো অভিযান শুরুর ঠিক আগে সংবাদ সম্মেলনে এসে টেবিলে রাখা ২টি কোকাকোলার বোতল বিরক্তিভরে দৃষ্টির সীমানার বাইরে রাখেন রোনাল্ডো। এরপর পানির বোতল উঁচিয়ে ধরে ‘পানি পান করুন’ মন্তব্য করেন।
রোনাল্ডোর সেই কাণ্ডের ভিডিওটি মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। যার প্রভাব পড়েছে কোকাকোলার ব্র্যান্ডের ওপর।

জানা গেছে, রোনাল্ডোর ওই একটি কথার প্রভাবে শেয়ারবাজারে কোকাকোলার ব্র্যান্ডের ওপর নেতিবাচক প্রভাব পড়েছে। মাত্র আধঘণ্টার মধ্যে অবিশ্বাস্যভাবে কোকাকোলার ব্র্যান্ড দর কমে গেছে ৪০০ কোটি ডলার। বাংলাদেশি মুদ্রায় ৩৩ হাজার ৯১৫ কোটি টাকা! সোমবার ইউরোপের শেয়ারবাজারে কোকাকোলার শেয়ারের দাম ছিল ৫৬.১০ ডলার। কিন্তু বুদাপেস্টে ওই সংবাদ সম্মেলনের পর সেই শেয়ারের দাম নেমে আসে ৫৫.২২ ডলারে!

টুইটার, ফেসবুক ও ইন্সটাগ্রামে রোনাল্ডোর ফ্যান ফলোয়ারের সংখ্যা প্রায় ৫৩ কোটি। যারা রোনাল্ডোর এই কোকাকোলাকে না বলাকে প্রত্যক্ষ করেছে। এদের মধ্যে রোনাল্ডোর পাড়ভক্তরা পানীয়টি পান ছেড়েও দিতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে।
এদিকে উয়েফার বড় স্পন্সর কোকাকোলা। রোনাল্ডো এমন কাণ্ডে ব্র্যান্ডটির ওপর যে নেতিবাচক প্রভাব পড়েছে তা নিয়ে ভাবছে ইউরোপের ফুটবলের সবচেয়ে বড় নিয়ন্ত্রণ সংস্থা। এখন দেখার বিষয় রোনাল্ডোর বিরুদ্ধে উয়েফা কোনো পদক্ষেপ নেয় কি না।