র‌্যাব-২র পৃথক অভিযানে রাজধানী থেকে বিপুল পরিমান মাদকসহ ৭ব্যবসায়ী গ্রেফতার

আপডেট: এপ্রিল ৯, ২০২২
0

র‌্যাব-২ এর পৃথক অভিযানে রাজধানীর মোহাম্মদপুর, নিউ মার্কেট এবং হাজারীবাগ এলাকা হতে ৫৩৭ বোতল ফেন্সিডিল, ১৯ কেজি গাঁজাসহ ০৭ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়েছে।

তিনটি পৃথক অভিযানে রাজধানীর নিউমার্কেট, হাজারীবাগ ও মোহাম্মদপুর এলাকা হতে ৫৩৭ বোতল ফেন্সিডিল, ১৯ কেজি গাঁজাসহ ০৭ মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব -২।

৮এপ্রিল শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে মাদকের একটি বড় চালান রাজধানীর নিউ মার্কেট এলাকায় হস্তান্তরের বিষয়ে জানতে পারে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল ০৮/০৪/২০২২ইং তারিখ রাত ১৯.৪৫ ঘটিকায় রাজধানীর নিউ মার্কেট থানাধীন চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে মিরপুর রোডে চেকপোষ্ট স্থাপন করে। আনুমানিক ২০.১০ ঘটিকার সময় ১টি কাভার্ড ভ্যান উক্ত স্থানে পৌঁছালে গাড়িটি সন্দেহ হলে থামার জন্য সংকেত দিলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গাড়ি নিয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে আসামী ১। মোঃ আরিফ হোসেন (৩৪), পিতা-মোঃ সেলিম চৌকিদার, লক্ষীপুর’কে ‘তুলা’ বোঝাই কাভার্ড ভ্যানসহ আটক করে। তল্লাশী কালে উক্ত কাভার্ড ভ্যানের কেবিন থেকে দুইটি ব্যাগের মধ্যে সাদা রংয়ের পলিথিন ও খাকি কসটেপ মোড়ানো অবস্থায় অভিনব পন্থায় লুকায়িত ২৯২ (দুইশত বিরানব্বই) বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটককৃত আরিফকে জিজ্ঞাসাবাদে কাভার্ডভ্যানে ‘তুলা’ পরিবহনের আড়ালে মাদক পরিবহনের বিষয়টি স্বীকার করে। আটককৃতের বিরুদ্ধে গাজীপুর জেলার, টঙ্গী থানায় একটি মাদক মামলা রয়েছে।

র‌্যাব-২ এর অপর একটি আভিযানিক দল মাদক পরিবহন সংক্রান্ত গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ০৮/০৪/২০২২ইং তারিখে ১৯.৫০ ঘটিকায় রাজধানীর হাজারীবাগ থানাধীন বেড়িবাধ রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে। আনুমানিক ২০.০৫ ঘটিকায় একটি সন্দেহ জনক পিকআপ তল্লাশী কালে উক্ত পিকআপে সবজি পরিবহনের ক্যারেটের মধ্যে বিশেষ ভাবে লুকায়িত অবস্থায় ২৪৫ বোতল ফেন্সিডিল ও ০৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়। মাদক পরিবহনের অপরাধে উক্ত পিকআপ ভ্যানের ড্রাইভারসহ মোঃ মহিন , মোঃ শাহিন মিয়া , মোঃ রনি (৩২) পিতা- মোঃ জালাল উদ্দিন, নেত্রকোনা‘কে গ্রেফতার করা হয়।
আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানাযায় তারা সীমান্তবর্তী এলাকা থেকে এই মাদক পরিবহন করে উচ্চ মূল্যে বিক্রয়ের উদ্দ্যেশে রাজধানীতে নিয়ে আসে।

মাদক বিরোধী পৃথক আরেকটি অভিযানে র‌্যাব-২ এর আভিযানিক দল গতকাল ২০.৩০ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুরের সাদেক খান কৃষি মার্কেটের সামনে রায়ের বাজার রেড়িবাঁধ বুদ্বিজীবি রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে। ২০.১৫ ঘটিকায় উক্ত চেকপোষ্টে একটি পিকআপ ভ্যান তল্লাশী কালে পিকআপ ভ্যানে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ১৬ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের অপরাধে তিন মাদক ব্যবসায়ী ১। মোঃ মানিক (৩২) পিতা- মৃত আলী হোসেন, মুন্সীগঞ্জ ২। মোঃ হালিম (৪২) পিতা-মৃত আবুল হোসেন, বাগেরহাট ৩। মোঃ জাফর (৩৯) পিতা-মোঃ হাসেম, ঢাকা‘কে আটক করা হয়।

উদ্ধারকৃত ৫৩৭ বোতল ফেন্সিডিল এবং ১৯ কেজি গাঁজা আনুমানিক বাজার মূল্য ২১,৮১,০০০/- টাকা। উক্ত অভিযানে মাদক পরিবহনে ব্যবহৃত ০১ টি কাভার্ড ভ্যান, ০২ টি পিকআপ, ১০ টি মোবাইল ফোন এবং মাদক বিক্রির নগদ ১৮,৩০০/- টাকাজব্দ করা হয়।

উদ্ধারকৃত মাদক এবং জব্দকৃত আলামতসহ গ্রেফতারকৃতদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে।
গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবদে প্রাপ্ত গুরুত্বপূর্ন তথ্য যাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যহত রাখবে।