র‍্যাব’র ভ্রাম্যমাণ আদালতঃ গাজীপুরে দু’ভাইসহ তিন ব্যাবসায়ীর কারাদন্ড ও অর্থদন্ড

আপডেট: মার্চ ১৬, ২০২২
0

*অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য তৈরী ও ওজনে কম দেওয়ার অভিযোগ

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরী ও ওজনে কম দেওয়ার অপরাধে সহোদর দুই ভাইসহ তিন ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন র‍্যাব-১’র ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়াও সাজাপ্রাপ্ত প্রত্যেককে অর্থদন্ড করা হয়েছে। মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের বিচারক র‍্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ দন্ডাদেশ প্রদান করেন।

র‍্যাব-১’র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের পূবাইল থানা এলাকার বসুরহাট ও মীরের বাজার এলাকায় র‍্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ’র নেতৃত্বে বিএসটিআই ও র‍্যাব-১’র যৌথ টিম মঙ্গলবার বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আদালত অভিযানকালে মীরের বাজার এলাকার আলফা কেমিক্যাল কোম্পানী লিমিটেডের আফতাব উদ্দিনকে ৩ লাখ টাকা অর্থদন্ড ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড, একই এলাকার আদি ধীরেণ বাবু মিষ্টান্ন ভান্ডারের মালিক প্রদীপ সরকার সেন্টুকে ১ লাখ টাকা অর্থদন্ড ও অনাদায়ে ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং প্রদীপ সরকারের ভাই আদি ধীরেণ মিষ্টান্ন ভান্ডার এন্ড রেডি ফুড এর মালিক দীপক সরকার নন্টু’কে দেড় লাখ টাকা অর্থদন্ড ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। ওজনে (পরিমাপে) কম দেওয়ায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরী করার অপরাধে তাদের ওই দন্ড দেওয়া হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জনস্বাস্থ্য রক্ষা এবং সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিতকল্পে এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করা হয়।

###