লকডাউন অমান্য করায় যাত্রীবাহী আরো ৩৭ বাস আটক

আপডেট: আগস্ট ৭, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ লকডাউন না মেনে উত্তরবঙ্গ থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা আরো ৩৭টি বাসকে রাজধানীতে প্রবেশকালে আটক করেছে সালনা হাইওয়ে পুলিশ। গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড় এলাকায় এসব গণপরিবহণ আটক করা হয়। এ নিয়ে শনিবার পর্যন্ত গত দুইদিনে মোট ৮৪ টি যাত্রীবাহী বাস আটক করা হয়।

সালনা হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, পুলিশের চোখকে ফাঁকি দিয়ে উত্তরবঙ্গ থেকে যাত্রী নিয়ে বাসসহ কিছু গণপরিবহণ রাতে ঢাকায় যাতায়ত করছে। এ গোপন খবর পেয়ে হাইওয়ে পুলিশের সালনা হাইওয়ে থানার একটি টিম ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর থানাধীন চন্দ্রা ত্রিমোড় এলাকায় চেকপোস্ট বসিয়ে অভিযান চালায়। তারা শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে উত্তরবঙ্গ থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা ঢাকাগামী বিভিন্ন পরিবহন সার্ভিসের ৩৭টি বাস আটক করে। এসব বাসগুলো উত্তরবঙ্গের রংপুর, রাজশাহী, কুড়িগ্রাম, দিনাজপুর, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, গাইবান্ধাসহ বিভিন্ন এলাকা থেকে যাত্রী নিয়ে নানা কৌশলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে ঢাকা যাচ্ছিল। চলমান লকডাউনে গণপরিবহন চলাচল বন্ধ থাকার নির্দেশ থাকলেও আটক বাসগুলো অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী বহন করে ভোরের মধ্যে রাজধানীতে প্রবেশ করছিল। ঢাকায় প্রবেশকালে তারা গাজীপুরে ধরা পড়ে। আটক বাসগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে বৃহষ্পতিবার দিবাগত রাত থেকে শুক্রবার ভোর পর্যন্ত একই এলাকায় অভিযান চালিয়ে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী ৪০টি এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুরের মাওনা এলাকায় ৭টি যাত্রী বাস আটক করে হাইওয়ের সালনা ও মাওনা থানার পুলিশ।