গাজীপুরে সিটিতে গণটিকা প্রদান কার্যক্রম শুরু

আপডেট: আগস্ট ৭, ২০২১
0
ক্যাপশনঃ গাজীপুরে গণ টিকাদান কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠাণে গাসিক মেয়র মোঃ জাহাঙ্গীর আলম। ###

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে সিটিতে গণটিকা প্রদান কার্যক্রম শনিবার শুরু হয়েছে। শুধুমাত্র ভোটার আইডি দেখিয়েই সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডের নাগরিকরা করোনা ভ্যাকসিন নিতে পারছেন। আগামী ৯ আগস্ট পর্যন্ত তিন দিনে নগরীর লক্ষাধিক নাগরিককে এ টিকা দেওয়া হবে। এজন্য টিকা প্রদানে সক্ষম ৪শ’ জন প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী কাজ করছে।

শনিবার সকালে গাজীপুর সিটি কপোর্রেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলম মহানগরীর ৩৮নং ওয়ার্ডের খাইলকৈর এলাকাস্থিত বাদশা মিয়া অগ্রণী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। সিটি কর্পোরেশন এলাকায় ৫৭টি ওয়ার্ডের ১৭১টি কেন্দ্রে একযোগে সকাল ৯টা থেকে বিকেল চারটা পর্যন্ত প্রায় ৩৫ হাজার লোককে করোনা ভ্যাকসিন প্রয়োগ করা হয়।

গাসিক মেয়র জাহাঙ্গীর আলম টিকা প্রদান কর্মসূচির উদ্বোধন কালে বলেন, গাজীপুর মহানগরীর প্রতিটি নাগরিককে করোনার টিকার আওতায় আনা হবে। কোন নাগরিকই টিকার বাইরে থাকবে না। প্রতিটি নাগরিককে টিকা প্রদানে যা যা করনীয় তার জন্য আমরা (সিটি কর্পোরেশন) প্রস্তুত আছি। বয়স্ক মানুষকে সিটি কর্পোশেনের উদ্যোগে টিকাদান কেন্দ্রে এনে বিশেষ ব্যবস্থায় টিকা দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। সিটি কপোর্রেশনের প্রত্যেকটি (৫৭টি) ওয়ার্ডে এক থেকে তিনটি করে বুথের মাধ্যমে একযোগে গণটিকা কার্যক্রম প্রথম পর্যায়ে শুরু করা হয়েছে। তিনি আরো বলেন টিকা নিলেও সকলকে স্বাস্থবিধি মেনে চলতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গাজীপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মনির প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান জানান, সারা দেশের ন্যায় গাজীপুরেও শনিবার সিটি কপোর্রেশন, পৌরসভা ও উপজেলা গুলোতে ওয়ার্ডে ওয়ার্ডে টিকা দেয়া শুরু হয়েছে। গাজীপুর সিটি কপোর্রেশনের প্রতিটি ওয়ার্ডে তিনটি করে বুথের মাধ্যমে এবং উপজেলা ও পৌরসভা এলাকায় ৮২টি কেন্দ্রের মাধ্যমে টিকা দেয়া হেেয়েছে। সিটি ও পৌরসভা এলাকায় যদি মনে হয় ডিমান্ড বেশি তবে ৮ ও ৯ তারিখেও টিকা দেয়া হবে।