লাশের ওপর নৃত্য করে আওয়ামী লীগের ক্ষমতায় আসার স্বপ্ন আর পূরণ হবে না— হাসান সরকার

আপডেট: অক্টোবর ২৭, ২০২৩
0

গাজীপুরে বাড়ি বাড়ি তল্লাশী অর্ধ শতাধিক নেতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার,গাজীপুর।। বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারন বলেছেন, আওয়ামী লীগ লাশের ওপর নৃত্য করে ক্ষমতা দখল করেছিলো। দেশবাসী সেই ইতিহাস ভুলে যায়নি। আবারো তারা লঠি বৈঠা নিয়ে রাজপথে লাশের ওপর নৃত্য করার হুঙ্কার দিচ্ছে। কিন্তু এবার লাশের ওপর নৃত্য করে পুনরায় তাদের ক্ষমতায় আসার স্বপ্ন আর পূরণ হবে না।
আগামী ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ সফল করার লক্ষে বৃহস্পতিবার দুপুরে টঙ্গীতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের এক প্রস্তুতি পর্যালোচনা সভায় বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। টঙ্গী পশ্চিম থানার বড় দেওড়া হযরত শাহজালাল (রহ.) রোডের বটতলায় অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় ঢাকার মহাসবাশে সফল করতে সমবেত নেতাকর্মীদের তিনি বিভিন্ন দিক নির্দেশনা দেন।
টঙ্গী পশ্চিম থানা যুবদলের সদস্য সচিব সেলিম কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রস্তুতি সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপি নেতা শাহ নাসির উদ্দিন নাসু, মো. বাবর আলী, আজিজুল হক রাজু মাস্টার, মো. ফারুক হোসেন খান, মো. মোস্তাফিজুর রহমান, শান্তাহার আলী শান্ত, ওমর ফারুক, আব্দুস সাত্তার, সাদেক হোসেন, মো. মাহবুব আলম, নাজমুল আলম মিঠু, শেখ মো. সুমন, আলী আহমেদ টুকু প্রমুখ।
হাসান সরকার দেশের এই ক্লান্তিকালে দলীয় নেতাকর্মীদের বিশেষ ভূমিকা পালন করে ইতিহাস সৃষ্টি করার আহ্বান জানিয়ে বলেন, বিজয় আমাদের অবশ্যম্ভাবী, এর মধ্যে সন্দেহের কোন অবকাশ নেই, শুধু সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, পৃথিবীর ইতিহাস পর্যালোচনা করে দেখা যায়, স্বৈরাচার সকল জায়গায় সকল সময় পরাজিত হয়েছে, তারা কখনোই জয়লাভ করে নাই। মমবাতি যখন জ্বলে নিভার সময় ধাপ করে নিভে যায়। আওয়ামী লীগ সেভাবেই পড়বে ইনশা আল্লাহ।
তিনি বর্তমান সরকারের উদ্দেশ্যে বলেন, গ্রেফতার কত জনকে করবেন, সারা বাংলাদেশটাকেই তো কারাগারে পরিণত করে ফেলেছেন। আমরা এই কারাগারের জন্য প্রস্তুত আছি। মরে তো যেতেই হবে। যে মৃত্যুতে গর্ববোধ করা যায়, অহঙ্কারবোধ করা যায়, যে মৃত্যুতে জাতী শ্রদ্ধাভরে স্মরণ করবে সেই মৃত্যুই শ্রেয়। বীর মরে একবার কাপুরুষ মরে বার বার। বীরের ভূমিকায় আমরা থাকতে চাই।
তিনি বলেন, আমাদের সাথে দেশবাসী রয়েছে, আওয়ামী লীগের একটি অংশ যারা সত্যিকারের আওয়ামী লীগ, মানুষকে ভালোবাসে তারাও আমাদের এই আন্দোলন সমর্থন করে। কারণ, আমরা নিজেদের জন্য আন্দোলন করছি না, আমরা গণতন্ত্রের জন্য, ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছি।
একদফা দাবি আদায়ের লড়াইয়ে সকলকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার সকল সমস্যা আড়াল করতে বিভিন্ন ইস্যু তৈরির মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টি করে জনগণকে অন্যমুখী করার চেষ্টা করছে। তিনি বলেন, আমাদের নেতা তারেক রহমান মৃত্যুর হাত থেকে বেঁচে গিয়ে বিদেশে থেকে আমাদের নেতৃত্ব দিচ্ছেন, আমরা তার দ্বারাই পরিচালিত হচ্ছি। তার নেতৃত্বেই গণতন্ত্র ও ভোটের অধিকার পুন:প্রাতষ্ঠা হবে ইনশা আল্লাহ। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজকে মৃত্যু শয্যায়। মানবিকতাবোধ পর্যন্ত আওয়ামী লীগে নেই। তিন বারের প্রধানমন্ত্রী তিনি তো বিদেশে পালিয়ে যাবেন না, পালিয়ে যাবার কথা আপনাদের। কারণ আপনারা লুণ্ঠন করে দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করে দিয়েছেন। আজকে আপনাদের সামান্য অসুখ হলে, সামান্য সর্দি হলে চিকিৎসার জন্য বিদেশে চলে যান। অথচ সাবেক তিন বারের প্রধানমন্ত্রী, স্বাধীনতার ঘোষক সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রীর প্রতি আজকে সামান্যতম মানবতাবোধ দেখানো হচ্ছে না।

টঙ্গীতে বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মী আটকঃ
এদিকে বৃহস্পতিবার শ্রমিকদলের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি সালাহ উদ্দিন সরকারের টঙ্গীর বাসভবন প্রাঙ্গনে এক প্রস্তুতি সভা চলাকালে বিপুল সংখ্যক পুলিশ বাড়িটি ঘেরাও দিয়ে রাখে। পরে সন্ধ্যায় পুলিশ বাড়ির ভেতর ঢুকে টঙ্গী পূর্ব থানা বিএনপির সাবেক সভাপতি শরাফত হোসেনসহ অর্ধ শতাধিক নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায়। সালাহ উদ্দিন সরকার জানান, ঢাকায় মহাসমাবেশ সফল করতে নেতাকর্মীদের সাথে ঘরোয়া আলোচনা করছিলেন। এসময় পুলিশ তার বাড়ি ঘেরাও দিয়ে অন্ততঃ ৫০-৬০ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। তাকেও গাড়ীতে উঠানো হলেও অসুস্থতার কারণে পরে রেখে যায়।
মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক রাকিব উদ্দিন সরকার পাপ্পু জানান, বুধবার মধ্য রাতে মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকারের নগরীর কাশিমপুরের বাড়ি ঘেরাও করে পুলিশ। এসময় পুলিশ বাড়িতে ঢুকে ব্যাপক তল্লাশি চালায়। ঘটনার সময় শওকত হোসেন সরকার বাড়িতে ছিলেন না। এসব ধরপাকড় ও তল্লাশির ব্যাপারে জিএমপি পুলিশ কর্মকর্তারা তাৎক্ষনিক কোন বক্তব্য দেননি। তবে গ্রেফতার বা আটকের সংখ্যা পরে জানানো হবে জানিয়ে টঙ্গী পূর্ব থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, সন্ধ্যার পর থেকে অভিযান অব্যাহত আছে। আটককৃতদের সংখ্যা পরে ব্রিফ করে জানানো হবে।
###
মো.রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।
২৬-১০-২০১৩ইং