শহীদ জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে গাজীপুরে বিএনপির শীতবস্ত্র বিতরণ,আলোচনা, দোয়া মাহফিল

আপডেট: জানুয়ারি ২০, ২০২৩
0

স্টাফ রির্পোটার, গাজীপুর।।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে গাজীপুরে জেলা ও সদর মেট্রো থানা বিএনপি এবং জেলা যুবদল। গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর রাজবাড়ী রোডস্থ জেলা বিএনপি কার্যালয়ের সামনে শীতবস্ত্র বিতরণ করেছে গাজীপুর জেলা বিএনপি।

এতিমখানার শিক্ষার্থী ও হত-দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণের আগে এক আলোচনা সভায় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ডা.শফিকুল ইসলামের সভাপতিত্তে এবং সাধারন সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবীর খান ,সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, নির্বাহী সদস্য কাজী সাইয়েদুল আলম বাবুল প্রমুখ।

উপস্থিত ছিলেন বিএনপি নেতা হুমায়ুন মাষ্টার,ব্যারিষ্টার ইসরাক ছিদ্দিকি, এডভোকেট মীর সেলিম,পারভেজ আহমেদ, হাফেজ মাওলানা ইব্রাহিম,জেলা সেচ্ছাসেবক দলের নেতা হাসিবুর রহমান মুন্না, জেলা যুবদলের সভাপতি আতাউর রহমান মোল্লা, জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী, সাধারণ সম্পাদক গুলনাহার, জেলা শ্রমিকদলের সভাপতি আক্তারুজ্জান বাবুলসহ বিপুল সংখ্যক নেতা কর্মী। এর আগে এ উপলক্ষে সকাল ১১টায় একই স্থানে গাজীপুর সদর থানা বিএনপির আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম বলেন, জিয়াউর রহমানের জন্ম না হলে দেশ স্বাধীন হত না।

সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম লেখা হত না। বহুদলীয় গণতন্ত্র থাকতো না।বঙ্গবন্ধুও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্থান পেতেন না ।একই সভায় প্রধান বক্তার বক্তব্যে গাজীপুর মহানগর বিএনপির সদস্য সচিব শওকত হোসেন সরকার বলেন, জালেম সরকারের হাত থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে রাজপথে থেকে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের শপথ নিতে হবে।সদর মেট্রো থানা বিএনপির নবঘটিত কমিটির আহবায়ক সিটি কাউন্সিলর হাসান আজমল ভূইয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব সাইফুল ইসলাস টুটুল ও এডভোকেট নাসির উদ্দিন নাসিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপি নেতা মীর হালিমুজ্জামান ননী,আহম্মেদ আলী রুশদী,রাকিব উদ্দিন সরকার পাপ্পু,এডভোকেট মেহেদী হাসান এলিস,অধ্যাপক নজরুল ইসলাম, জিএস সুরুজ আহমেদ, মহানগর সেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি গাজী সালউদ্দিন প্রমোখ। শেষে এক বিশেষ দোয় মাহফিল ও তবারক বিতরণ করা হয়। এদিকে জেলা যুবদল বেলা সাড়ে ৪টার দিকে একই স্থানে একই উপলক্ষে আলোচনা সভা করেছেন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।
১৯/১/২০২৩ইং