শাকিব খানের বিরুদ্ধে সমন জারি

আপডেট: মে ৯, ২০২৩
0

জনপ্রিয় অভিনেতা শাকিব খানকে নিয়ে পাশাপাশি দুটি সংবাদ সামনে এসেছে। একটি হলো দীর্ঘদিন পর তিনি একজন বিদেশি নায়িকার সঙ্গে ‘প্রয়তমা’ ছবির ক্যামেরার সামনে আসছেন। ছবিটি পরিচালনা করছেন মার্কিন প্রবাসী হিমেল আশরাফ। আরেকটি হলো তার বিরুদ্ধে একজন প্রযোজকের দায়ের করা মানহানি মামলায় আদালত সমন জারি করেছে। তবে ছবির শুটিং নিয়ে তিনি আলোচনায় তেমন একটা না থাকলেও এখনকার আলোচ্য হয়ে উঠেছেন মামলার বিষয়টি নিয়ে।

জানা গেছে, ‘অপারেশন অগ্নিপথ’ ছবির অস্ট্রেলিয়ান প্রবাসী প্রযোজক রহমত উল্লার দায়ের করা ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে দায়ের করা মানহানি মামলায় জবাব দাখিলের জন্য সমন জারি করেছে আদালত। মঙ্গলবার (৯ মে) ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের সেরেস্তাদার শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাদীপক্ষ কোর্ট ফি দাখিল করায় সোমবার বিচারক জবাব দাখিলের জন্য সমন জারি করেন। এর আগে, গত ৩০ এপ্রিল রোববার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালতে এ মামলা করেন রহমত উল্লাহ। আদালত মামলাটি আমলে নিয়ে কোর্ট ফি দাখিলের জন্য আগামী ১৫ মে দিন ধার্য করেন।

গত ১৩ এপ্রিল মানহানির অভিযোগ এনে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে রহমত উল্লাহ বাদী হয়ে মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

এর আগে গণমাধ্যমের কাছে রহমত উল্লাহকে বাটপার-প্রতারক ও আপত্তিকর মন্তব্যের জেরে রহমত উল্লাহর পক্ষে শাকিব খানকে লিগ্যাল নোটিশ পাঠান তার আইনজীবী।