শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও নিঃশর্ত মুক্তি দাবি

আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১
0

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খাঁন ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আজ এক যৌথ বিবৃতিতে গতকাল রাত ১ ঘটিকায় রাজধানী ঢাকার উত্তরা থেকে শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলামকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, দেশের একজন সাবেক আইন প্রণেতাকে রাতের আঁধারে অন্যায়ভাবে গ্রেফতার করে সরকার তার ঘৃণ্য ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

আ ন ম শামসুল ইসলাম দেশের একজন শীর্ষ স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব। সরকার প্রতিহিংসামূলক ভাবে তার বিরুদ্ধে একাধিক মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়ের করে, অন্যায্য রাজনৈতিক খেলায় মেতে উঠেছে। আমরা সরকারের উদ্দেশ্যে স্পষ্ট ভাষায় বলতে চাই, আপনাদের রাজনৈতিক ষড়যন্ত্র বন্ধ করুন। অবিলম্বে আ ন ম শামসুল ইসলামকে নিঃশর্ত মুক্তি দিন।

নেতৃবৃন্দ বলেন, আমরা লক্ষ করছি সরকার জনবিচ্ছিন্ন হয়ে বিরোধী রাজনৈতিক নেতৃত্বের বিরুদ্ধে একের পর এক ঘৃণ্য ষড়যন্ত্রমূলক পদক্ষেপ নিচ্ছে। আ ন ম শামসুল ইসলাম সরকারের প্রতিহিংসামূলক অসংখ্য মামলার শিকার। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সকল মামলায় জামিন নিয়েছেন এবং নিয়মিত কোর্টে হাজিরা দিচ্ছেন। এতদ্বসত্ত্বেও সরকারের নগ্ন ইশারায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোন ওয়ারেন্ট ছাড়া সম্পূর্ণ অন্যায়ভাবে তাকে গ্রেফতার করেছে। এইভাবে রাতের আঁধারে একজন সাবেক জনপ্রতিনিধিকে গ্রেফতার করে সরকার তার ফ্যাসিবাদী রূপ জনগণের সামনে বারংবার তুলে ধরছে। ভোটার বিহীন নির্বাচন করে সরকার জনগণের মনে যে ক্ষোভ সৃষ্টি করেছে যেকোন সময় তার গণবিস্ফোরণ ঘটবে। সরকারের আশংকা আ ন ম শামসুল ইসলামের মত দেশপ্রেমিক নেতৃত্বের হাত ধরে তাদের পতন ত্বরানিত হবে। তাই আজ সরকার নিজেদের মসনদ ধরে রাখতে রাজনৈতিক ময়দান থেকে প্রথম সারির নেতৃত্বকে সরিয়ে দিতে ষড়যন্ত্রের মহোৎসবে মেতে উঠেছে।

নেতৃবৃন্দ বলেন, আ ন ম শামসুল ইসলাম দেশের গণমানুষের ও শ্রমিকদের প্রাণপ্রিয় নেতা। তাকে গ্রেফতার করে আপনারা কোটি কোটি শ্রমিকের হৃদয়ে আঘাত দিয়েছেন। জনতার হৃদয়ে আঘাত দিয়ে পৃথিবীর কোন পরাশক্তি স্বৈরাচার সরকার নিজেদের অস্তিত্ব ধরে রাখতে পারেনি।

আপনারা হামলা মামলা দিয়ে যে ফ্যাসিবাদী ও অগণতান্ত্রিক আচরণ শুরু করেছেন আপনাদের পতন অবশ্যম্ভাবী। বাংলাদেশের জনগণ দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার জন্য অচিরে রাজপথে নেমে আসবে। সেদিন আর বেশী দূরে নয়। সুতরাং অনতিবিলম্বে আ ন ম শামসুল ইসলামসহ সকল রাজবন্দিদের আশু মুক্তি দিন। অন্যথায় জনগণ তাদের নেতাকে ফিরিয়ে আনতে গিয়ে দেশে কোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি করলে এর জন্য আপনারা দায়ী থাকবেন।