শ্রীপুরে নৌভ্রমণে গিয়ে খীরু নদীতে ট্রলারের সঙ্গে নৌকার সংঘর্ষ, চিকিৎসকসহ নিহত ২

আপডেট: আগস্ট ১৮, ২০২১
0
ছবির ক্যাপশনঃ গাজীপুর ঃ শ্রীপুরে খীরু নদীতে নৌকা ডুবিতে নিহতের লাশ উদ্ধার করছে ডুবুরীরা।

গাজীপুর সংবাদদাতাঃ গাজীপুরের শ্রীপৃুরে খীরু নদীতে নৌভ্রমণে গিয়ে নৌকার সঙ্গে বালিভর্তি ট্রলারের সংঘর্ষ হয়েছে। এতে নৌকা ডুবিতে চিকিৎসকসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- গাজীপুর মহানগরীর বিলাশপুর এলাকার মৃত দুলাল রায়ের ছেলে ও ময়মনসিংহের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অমিত সাহা (৩৯) এবং ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বন্ধু মাল্টিমিডিয়ার (কম্পিউটারের দোকান) স্বত্ত্বাধিকারী তানভীর হোসেন (৩০)।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহফুজ আরা বেগম জানান, মঙ্গলবার বিকেলে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন চিকিৎসক ও স্টাফসহ ১৫/২০ জন ভালুকা থেকে নৌকা ভ্রমণে বের হন। একপর্যায়ে তারা নৌকা নিয়ে পার্শ্ববর্তী গাজীপুরের শ্রীপুর উপজেলায় উড়াহাটি এলাকার খীরু নদীতে চলে যান। পরে সেখান থেকে ফেরার পথে শ্রীপুর উপজেলার কাওারাইদ ইউনিয়নের ধামলই এলাকায় পৌঁছালে রাত সাড়ে ৮টার দিকে বিপরীতদিক থেকে আসা একটি বালিভর্তি ট্রলারের সঙ্গে তাদের নৌকার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে চিকিৎসক অমিত সাহা ও ব্যবসায়ী তানভীরসহ নৌকা আরোহীরা নদীতে পড়ে যান। তাদের সবাই সাঁতরে পাড়ে উঠে আসতে পারলেও ওই দুইজন পানিতে তলিয়ে নিখোঁজ হন।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের ডুবুরীদলের প্রধান ফখরুল ইসলাম জানান, নৌকাডুবিতে চিকিৎসকসহ দুইজন নিখোঁজ হওয়ার খবর পেয়ে ময়মনসিংহ ও ভালুকা ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেন। তারা রাত ১২টার দিকে নদী থেকে তানভীরের লাশ উদ্ধার করেন। অপর নিখোঁজ অমিত সাহার সন্ধানে নদীতে তল্লাশি চালাতে থাকেন। রাত পৌণে ১টার দিকে উদ্ধারকাজ স্থগিত করা হয়। পরদিন বুধবার সকালে স্থানীয়দের সহায়তায় পুনঃরায় নদীতে নেমে উদ্ধার অভিযান শুরু করেন ফায়ার সার্ভিসের ডুবুরীরা। উদ্ধার অভিযানের একপর্যায়ে জেলেদের জাল দিয়ে নিখোঁজ অমিত সাহার সন্ধান চলাতে থাকেন। অভিযানের এক পর্যায়ে দুপুরের দিকে ঘটনাস্থল থেকে প্রায় আধা কিলোমিটার ভাটিতে জেলেদের জালে উঠে আসে চিকিৎসক অমিত সাহার লাশ। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।