সংঘাত ও সংঘর্ষের পথ বর্জনের আহ্বান ইসলামী সমাজের

আপডেট: আগস্ট ১৩, ২০২৩
0

নিজস্ব প্রতিবেদক:
সংঘাত ও সংঘর্ষের পথ বর্জনের আহ্বান জানিয়ে ইসলামী সমাজের আমীর হজরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রের অধীনে আসন্ন দ্বাদস জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভয়াবহ সংঘাত ও সংঘর্ষের মুখোমুখী। সরকার এবং বিরোধীদের মধ্যে দিন দিন সংঘাত ও সংঘর্ষের মাত্রা বৃদ্ধি পাচ্ছে, যার কারণে জাতীয় জীবনে চরম অস্থিরতা বিরাজ করছে এবং মানুষের জান-মালের ক্ষতি হচ্ছে। সংঘাত ও সংঘর্ষ কারো জন্যই কল্যাণকর ও সুখকর নয়। দেশ ও জাতির মানুষকে সংঘাত ও সংঘর্ষের পথে চলতে দেয়া যায় না। সংঘাত ও সংঘর্ষসহ সকল প্রকার দুর্নীতি, সন্ত্রাস ও মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে ইসলামী সমাজ এর দৃঢ় অবস্থান। আজ রোববার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে “সংঘাত ও সংঘর্ষ থেকে জাতির মানুষকে রক্ষার উপায়” শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সৈয়দ হুমায়ূন কবীর বলেন, দলাদলি বাদ দিয়ে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে ঐক্যবদ্ধ হোন। সকল ধর্মের লোকদের জন্য যার যার ধর্ম পালনের সুযোগ রেখে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্রে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠিত হলেই মানুষের মাঝে সংঘাত ও সংঘর্ষময় অবস্থার অবসান ঘটবে এবং তাদের সকল অধিকার আদায় ও সংরক্ষণ হবে।

তিনি আরো বলেন, ‘ইসলামী সমাজ’ আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ) এর প্রদর্শিত পদ্ধতিতে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে চেষ্টা চালিয়ে যাচ্ছে। শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে আগামী বুধবার (২৬ আগস্ট) বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেইটে এবং একই সময়ে ২৭ আগস্ট মিরপুর ১নং ঈদগাহ্ মাঠে গণসমাবেশ অনুষ্ঠিত হবে। দল-মত নির্বিশেষে সকলকে তিনি ইসলামী সমাজে শামিল হয়ে ইসলাম প্রতিষ্ঠায় ঈমানী, নৈতিক ও মানবিক দায়িত্ব পালনের আহবান জানান।

মুহাম্মাদ ইয়াছিনের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইউসুফ আলী মোল্লা, সোলায়মান কবীর, মুহাম্মাদ আমীর হোসাইন, মো. নুরুদ্দিন, মো. আজমুল হক, আসাদুজ্জামান, মো. সোহেল, মিনহাজ উদ্দিন প্রমুখ।