সমাবেশে আইভী নৌকায় ভোট চাওয়ায় প্রমাণ করে নির্বাচন কমিশন নখদন্ডহীন এডঃ তৈমুর আলম

আপডেট: ডিসেম্বর ২৪, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে আওয়ামী লীগের আয়োজিত বিজয় সমাবেশের আড়ালে আচনবিধি লঙ্গণ করে নির্বাচনী সমাবেশ করেছে আইভী। এতে নির্বাচন কমিশনের সমালোচনা করেছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, আমি ইসির কথা মেনে চলেছি, নারায়ণগঞ্জের ইতিহাসে বৃহৎ বিজয় রালিতে অংশ নিইনি আচরণবিধির কারণে।
অথচ সরকারি দলের প্রার্থী শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে বিজয় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন। সেখানে সংসদ সদস্যসহ নির্বাচনে প্রভাববিস্তার করতে একাধিক নেতাও ছিলেন। প্রমাণ হয়ে গেল ইসি নির্বাচনকে কোন দিকে নিতে চাচ্ছেন।
আওয়ামী লীগের মেয়র প্রার্থীর সেখানে উপস্থিতি ও নৌকার পক্ষে ভোট চেয়ে প্রমাণ কররো নির্বাচন কমিশন নখদন্তহীন, তারা স্বাধীন নয়। শুক্রবার (২৪ ডিসেম্বর) নাসিকের নগর ভবনসহ বিভিন্ন এলাকায় স্থানীয় বাসিন্দাদের সঙ্গে নির্বাচনি সালাম পৌঁছে দেওয়ার সময় গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

তৈমুর আলম বলেন, আজকের সমাবেশে আইভী অংশ নেয়ায়, তা হলে বোঝা গেল ইসি শুধু সরকার দলের বাইরের প্রার্থীদের ওপর ক্ষমতা দেখাতে পারে। এ সময় উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, যুগ্ম সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ খান টিপু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, আহ্বায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম টিটু, মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক এএইচ সৌরভ, শহর ছাত্রদলের সভাপতি কাজী নাহিসুল ইসলাম সাদ্দাম প্রমুখ।

মেয়র প্রার্থী তৈমুরকে হেফাজতের সমর্থন : নাসিক নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে সমর্থন জানিয়ে তার পক্ষে মাঠে নামার ঘোষণা দিয়েছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হেফাজতে ইসলাম। গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে তৈমুর আলম খন্দকারের বাড়িতে গিয়ে হেফাজতের শীর্ষস্থানীয় নেতারা এ সমর্থন ঘোষণা দেন।

এ সময় হেফাজতে ইসলামের মহানগরের সভাপতি মাওলানা ফেরদাউসুর রহমান বলেন, তৈমুর আলম খন্দকার শুধু আমাদের প্রার্থী না, তিনি পুরো নগরবাসীর প্রার্থী। তার পক্ষে সবাই আছি। এই যে নামলাম, আমরা জয় না নিয়ে ঘরে ফিরে যাব না। শুধু আলেম-ওলামা নন, দলমত নির্বিশেষে সবাই তৈমুর আলম খন্দকারের পক্ষে আছেন এবং রাজপথে থাকবেন।

তিনি এ সময় সাবেক মেয়র আইভীকে উদ্দেশ্য করে বলেন, তিনবার সুযোগ পেয়েও আপনি নারায়ণগঞ্জকে অপরিকল্পিত নগরী হিসেবে গড়ে তুলেছেন। ৫ মিনিটের বৃষ্টি হলে শহরে ঘণ্টার পর ঘণ্টা জলাবদ্ধতা থাকে, ময়লা-আবর্জনা ফেলার একটা জায়গাও করতে পারেননি। শহরময় শুধু দুর্গন্ধ। অন্যান্য জেলার মানুষ যখন নারায়ণগঞ্জে ঢোকে, তখন দুই পাশে ময়লা দেখে ছিঃ ছিঃ করে। আমরা এর অবসান চাই।
উল্লেখ্য, স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা তৈমুর আলমকে সমর্থন দিয়ে এর আগে বিএনপির ৪ স্বতন্ত্র প্রার্থী নির্বাচন থেকে সরে গেছেন। এদের মধ্যে সাবেক বিএনপিদলীয় এমপি গিয়াস উদ্দিন ছাড়া বাকি তিনজন পাশে থেকে তৈমুরের পক্ষে কাজ করছেন।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২৪-১২-২০২১