সরকার এবার ইউরেনিয়াম ব্যবহারের মাধ্যমে নাশকতার পরিকল্পনা করছে —- সর্তকবানী মিলনের

আপডেট: অক্টোবর ১৫, ২০২৩
0

গাজীপুরে বিএনপির অনশন কর্মসূচিতে ফজলুল হক মিলন

স্টাফরিপোর্টার, গাজীপুরঃ
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার অনশন কর্মসূচি পালন করেছে গাজীপুর মহানগর ও জেলা বিএনপি। নগরীর রাজবাড়ি রোডস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গনে সকাল ১০টায় শুরু হওয়া এ কর্মসূচিতে বিএনপির হাজার হাজার নেতাকর্মী অংশ নেন। একপর্যায়ে এ কর্মসূচি গণঅনশনে রূপ নেয়। এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এ কে এম ফজলুল হক মিলন বলেছেন, বেগম খালেদা জিয়া কারাবন্দি থাকা অবস্থায় তাকে তিলে তিলে মেরে ফেলার উদ্দেশ্যে সরকার সুকৌশলে তার শরীরে বিষ প্রয়োগ করেছে। বিদেশে উন্নত চিকিৎসা কারানো হলে খালেদা জিয়ার শরীরের সেই বিষক্রিয়া ধরা পড়ে যাবে এই ভয়ে সরকার তাকে বিদেশ যেতে দিচ্ছে না। তিনি বলেন, দেশ এখন পাগলদের হাতে, প্রধানমন্ত্রী যা বলেন উল্টোটা বলেন তার মন্ত্রীরা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি দিচ্ছি। কিন্তু আন্দোলন দমাতে সরকার ইউরেনিয়াম ব্যবহার করে বাসে আগুন, বিষ্ফোরণসহ নানা নাশকতা করে বিরোধী দলের ওপর দায় চাপাতে পারে। তাই তিনি এই ইউরেনিয়াম রাশিয়ার হেফাজতে নেয়ার দাবী জানান।

একই কর্মসূচিতে বিএনপির কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেন, এই সরকারের একেকটা মেগা প্রকল্প একেকটা মেগা দুর্নীতি। শহীদ জিয়াউর রহমানই একমাত্র রাষ্ট্রপ্রধান যার সততা নিয়ে কারোর কোনো প্রশ্ন নেই এবং বেগম জিয়া সেই সততারই প্রতীক। এই প্রতিহিংসা থেকেই সরকার তাকে মুক্তি দিচ্ছে না।
অনশন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি মো. শওকত হোসেন সরকার বলেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে যিনি উপহাস করে কথা বলেছেন তিনিও একদিন এর শিকার হবেন। আমরা তাকেও ছাড়বো না।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, বিএনপির কেন্দ্রীয় নেতা ডা. রফিকুল ইসলাম বাচ্চু, কাজী সাইয়েদ্যুল আলম বাবুল, বিএনপি নেতা ডা. সফিকুল ইসলাম, আফজাল হোসেন কায়সার, হুমায়ুন মাস্টার, অধ্যক্ষ ইজাদুর রহমান মিলন, ড. শহিদউজ্জামান, রাকিব উদ্দিন সরকার পাপ্পু, অ্যাডভোকেট মেহেদি হাসান এলিস, আব্দুস সালাম শামীম, আনোয়ারুল ইসলাম, ব্যারিস্টার চৌধুরী ইশরাক আহমেদ সিদ্দিকী, মাহবুবুল আলম শুক্কুর, জিএস সুরুজ আহমেদ, আবু তাহের মুসল্লী, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, মনিরুল ইসলাম বাবুল, মনির হোসেন মনির, সাইফুল ইসলাম টুটুল, দেওয়ান মোয়াজ্জেম হোসেন, ভিপি আসাদুজ্জামান নূর, পারভেজ খান, জান্নাতুল ফেরদৌসী, খাদিজা আক্তার বীণা প্রমুখ। পরে বেলা ১ টার দিকে জেলা আইনজীবী ফোরাম নেতা অ্যাডভোকেট সাইফুল ইসলাম মোল্লা ও সাংবাদিক ইউনিয়ন গাজীপুরের সভাপতি দেলোয়ার হোসেন পানি খাইয়ে তাদের অনশন ভঙ্গ করান।
###
মোঃরেজাউল বারী বাবুল
স্টাফরিপোর্টার, গাজীপুর
১৪-১০-২০২৩ইং