সাংবাদিক নাদিম হত্যা : বরগুনায় সাংবাদিক ইউনিয়নের নিন্দা ও শোক প্রকাশ

আপডেট: জুন ১৬, ২০২৩
0

গোলাম কিবরিয়া বরগুনা :

সন্ত্রাসী হামলায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের মৃত্যুতে গভীর শোক ও নিন্দা জানিয়েছে বরগুনা সাংবাদিক ইউনিয়ন।
বৃহস্পতিবার (১৫ জুন) বিকাল ৬টায় নাদিমের মৃত্যুতে গভীর শোক ও নিন্দা জানিয়ে বিবৃতি দেয় সংগঠন।
বিবৃতিতে উল্লেখ করেন, জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত একাত্তর টিভির উপজেলা সংবাদ সংগ্রাহক ও বাংলানিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম মারা গেছেন।
বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় ১০/১২ জন সন্ত্রাসী নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।
বরগুনা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি গোলাম কিবরিয়া জানান,সাংবাদিক নাদিমকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বরগুনা সাংবাদিক ইউনিয়ন। দ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি। পাশাপাশি তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। একই সাথে সারাদেশে সাংবাদিকদের হত্যা, মামলা দিয়ে হয়রানি বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি এবং সাংবাদিকদের কাজ ও জীবনের সুরক্ষায় আলাদা আইন প্রণয়নের দাবি জানাচ্ছি।
এ বিষয়ে সাংবাদিক গোলাম কিবরিয়া বলেন, সাংবাদিক নাদিম দেশের স্বার্থে সত্য সংবাদ প্রচার করে সন্ত্রাসীদের হাতে শহীদ হয়েছেন। সরকারের উচিত দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা।

গোলাম কিবরিয়া।
বরগুনা জেলা প্রতিনিধি।
তারিখ : ১৫.৬.২০২৩ খ্রি: