সাভারে বাসে তরুণীকে ধর্ষণের ঘটনায় সুবিচার চায় মহিলা পরিষদ

আপডেট: মে ২৯, ২০২১
0

সাভারের আশুলিয়ায় নবীনগর চলন্ত বাসে তরুণীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় তীব্র ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছে এবং ঘটনার সুষ্ঠু, নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের যথাযথ শাস্তি, নির্যাতনের শিকার তরুণীর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদের বিবৃতি প্রদান করেছে।

আজ শনিবার বিভিন্ন বিভিন্ন দৈনিক সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদে জানা যায় যে, সাভারের আশুলিয়ায় নবীনগর চলন্ত বাসে পোশাক শ্রমিক তরুণীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটেছে। জানা যায় যে, গত ২৮ মে ২০২১ তারিখ শুক্রবার রাতে আশুলিয়ার নবীনগর থেকে মিনি বাসে করে বন্ধুর সঙ্গে টঙ্গী যাওয়ার পথে সব যাত্রীদের নামিয়ে দিয়ে বাসের হেলপার আব্দুল্লাহপুর পৌঁছানোর আগেই ৪ ব্যক্তিকে গাড়িতে তুলে নেয়।

পথে ফাঁকা রাস্তায় চলন্ত বাসেই তরুণীর সঙ্গে থাকা ছেলেটিকে বেঁধে জোরপূর্বক দলবদ্ধ ধর্ষণ করে হেলপারসহ ৬ জন। এ ঘটনার পর বাসটি ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে যাওয়ার সময় ওই তরুণীর চিৎকার শুনে পুলিশের কর্তব্যরত মোবাইল টিম থামানোর সংকেত দেয়। ঘটনার শিকার তরুণীর কাছে পুলিশ ঘটনা শুনে বাসে থাকা ৬ ব্যক্তিকে আটক করে থানা নিয়ে যায়। ঘটনার শিকার তরুণী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ মহিলা পরিষদ চলন্ত বাসে তরুণীকে দলবদ্ধ ধর্ষণের পৈচাশিক এ ঘটনায় গভীর উদ্বেগ ও তীব্র ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের যথাযথ শাস্তি এবং নির্যাতনের শিকার তরুণীর সুচিকিৎসাসহ তার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে।

ঢাকা মহানগরীসহ সারাদেশের বিভিন্ন সড়ক মহসড়কে গণপরিবহনে একের পর এক এ ধরনের বর্বর ঘটনা কোন সুস্থ সমাজের পরিচায়ক নয়। বাংলাদেশ মহিলা পরিষদ সড়ক ও মহাসড়কের গণপরিবহনে নারী ও কন্যা শিশুর নিরাপত্তাসহ নারীর স্বাধীন চলাচল নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। একইসাথে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রীসহ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছে। সেই সাথে দেশব্যাপী নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে ব্যক্তি ও নাগরিক সমাজকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।