লেবার পার্টির সভায় নেতৃবৃন্দ বাংলাদেশের সবচেয়ে বড় সঙ্কট ক্ষমতাসীন আওয়ামী লীগ

আপডেট: মে ২৯, ২০২১
0

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে দেশের সবচেয়ে বড় সঙ্কট হিসেবে অভিহিত করে এ সরকারকে ‘সিন্দাবাদের দৈত্য’ বলে মন্তব্য করে লেবার পার্টির মতবিনিময় সভায় জাতীয় নেতৃবর্গ বলেছেন, এই দৈত্য ঘাড় থেকে না নামলে কেউ বাঁচবে না। সবাই বলছে যত দ্রুত সম্ভব ভ্যাকসিন নেয়ার জন্য। আমরা কেবলমাত্র ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে ভ্যাকসিন নিতে চেয়েছিলাম। এখন তাদের এমন অবস্থা, তারা লাশ নদীতে ফেলে দিচ্ছে।

এখন ভ্যাকসিন কোথায় পাবেন? ভারত থেকে আমরা নিয়ে ভ্যাকসিন ছিলাম পাঁচ ডলার করে। এখন দেখলাম চীন থেকে দেড় কোটি ভ্যাকসিন আনা হচ্ছে প্রতিটির মূল্য ১০ ডলার করে। যেটা অন্য দেশ কিনছে ২ ডলার দিয়ে, সেটা আমি কিনছি ১০ ডলার দিয়ে। এখানে কত টাকা ক্ষতি হচ্ছে? এটা কে ঠিক করবে?

শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে লেবার পার্টি আয়োজিত ‘রাজনৈতিক সংকট : উত্তরণ কোন পথে’ শীর্ষক মতবিনিময়সভা লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ডা. জারুল্লাহ চৌধুরী বলেন, বিএনপি প্রয়াত জিয়াউর রহমানের জন্য ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে। একজন মৃত ব্যক্তির জন্য ১৫ দিনের কর্মসূচি করছেন আর জীবিত খালেদা জিয়ার অবস্থা খুব খারাপ। উনার যে সব লক্ষণ দেখছি আগামী নির্বাচন পর্যন্ত পাবেন কিনা যথেষ্ট সন্দেহ আছে। আমরা দোয়া করি যেন উনি বেঁচে থাকেন। বিএনপি সত্য কথা বলতেও ভয় পায়। তাদের (বিএন‌পির) উচিত ছিল যেদিন থেকে সরকার তাকে (খা‌লেদা জিয়া)‌ বাইরে যেতে দেয়নি সেদিন থেকে অনশন করা। সেদিনই বলা উচিত ছিল কাশিমপুরে যেতে চাই, ফিরোজাতে থাকতে চাই না। ফিরোজাতে উনাকে রাখা আরেকটা ধাপ্পাবাজি। উনি কি বধির , কানে শুনেন না? ১৫ দিনের কর্মসূচিতে বিএনপির উচিত মুক্তির জন্য রাস্তায় নামা।
তিনি আরও বলেন, আজকে বিচার বিভাগ সরকারের দালাল, খাদেম, আইন মন্ত্রীর চাকরে পরিণত হয়েছে। কোর্টে এমন একটা চেয়ার সেটা নাড়াচাড়া করা যায় না। দুইজন লোক লাগে নাড়াতে। এতেই বুঝা যায় তাদের মস্তিস্ক কত অথর্ব হয়ে গেছে।

মাহামুদুর রহমান মান্না বলেন, জনগণ চায় এমন কোনো সরকার আসুক যেই সরকার তাদের দাবিগুলো মেনে নিবেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রসঙ্গে বলেন, কালকে শুনলাম বেগম খালেদা জিয়া জ্বরে আক্রান্ত। তিনি এতটাই অসুস্থ, তাকে বিদেশে চিকিৎসার জন্য পাঠালে কি হতো? এই সরকার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাবে না। তারা খালেদা জিয়াকে বিদেশ পাঠাতেও ভয় পায়।

লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ ইরান বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা ও হয়রানী মুলক মামলা দিয়ে কারানন্তরীন করেছে। বর্তমান রাজনৈতিক সংকট কোন দল বা জোটের সংকট নয়। এটা জাতীয় সংকট। তাই গনতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে এই সংকট থেকে উত্তরন সম্ভব। এ সংকট মোকাবেলায় দল-মত নির্বিশেষে দেশপ্রেমিক সৎ ও সাহসী মানুষগুলোকে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে নেমে আসতে হবে।

এডভোকেট জহুরা খাতুন জুঁই’র সঞ্চালনায় সভায় প্রবন্ধ উপস্থাপন করেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিকল্পধারার চেয়ারম্যান ড. নুরুল আমীন বেপারী, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভুইয়া, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিন, মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, আবদুর রহমান খোকন, এনডিএম সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হীরা, শ্রমিকদলের নগর সম্পাদক মাহবুবুল আলম বাদল, লেবার পার্টির যুব সম্পাদক মোহেবুল্লাহ আল মেহেদী, ধর্ম বিষয়ক সম্পাদক মুফতি তরিকুল ইসলাম সাদী, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও যুবমিশন সদস্য সচিব সৈকত চৌধুরী প্রমুখ।